“কলকাতা থেকে করাচি”, সর্বত্র, কোন প্রসঙ্গে একথা বললেন প্রধানমন্ত্রী

গুজরাটের সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “আয়ুষ্মান ভারত(Ayushman Bharat) প্রকল্পের আওতায়, কলকাতা হোক বা করাচি(Kolkata To Karachi), দেশের যে কোনও জায়গায়, আয়ুষ্মান ভারতের কার্ড দেখালেই বিনামূল্যে মিলবে চিকিৎসা পরিষেবা”।

 Share
EMAIL
PRINT
COMMENTS
“কলকাতা থেকে করাচি”, সর্বত্র, কোন প্রসঙ্গে একথা বললেন প্রধানমন্ত্রী

জামনগরে আয়ুষ্মান ভারত(Ayushman Bharat) প্রকল্প সম্পর্কে বলেছিলেন প্রধানমন্ত্রী মোদী।


নিউ দিল্লি: 

গুজরাটের জামনগরের একটি জনসভায় বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(PM Modi), সেখানেই তিনি “আয়ুষ্মান ভারত” ((Ayushman Bharat) প্রকল্প সম্পর্কে বলছিলেন, আর তা করতে গিয়ে পাকিস্তানের(Kolkata To karachi) করাচির নাম করেন, পরে অবশ্য উল্লেখ করেন, আসলে তিনি কোচি বলতে চেয়েছেন।

দলের প্রচারের পাশাপাশি পাকিস্তানকে আলাদাভাবে দেখছেন প্রধানমন্ত্রী(PM)।পুলওয়ামায়(Pulwama Attack) জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ(CRPF) জওয়ান শহিদ হওয়ার পর থেকেই প্রতিবেশী দেশটির(Pakisthan) ভারতের সম্পর্ক খুবই স্পর্শকাতর জায়গায় রয়েছে।

পরিকল্পনা না করে সেনা বাহিনীকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছেন? মোদীকে প্রশ্ন করলেন ডেরেক

দলের নির্বাচনী প্রচারের ফাঁকেই নিরাপত্তা আধিকারিক পর্যায়ের শীর্ষ বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)।এছাড়াও সশ্বস্ত্রবাহিনী ও সুরক্ষাকর্মীরা প্রধানমন্ত্রীকে পাকিস্তানের সঙ্গে বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন।সেই কারণেই, তিনি “কোচি”র জায়গায় তিনি “করাচি” (Kolkata To Karachi)বলেছেন বলে মত তাঁর।

গুজরাটের জনসভায় প্রধানমন্ত্রী মোদী(Modi) বলেন, “আয়ুষ্মান ভারত((Ayushman Bharat) প্রকল্পের আওতায়, জামনগনরের কেউ যদি ভোপালে গিয়ে অসুস্থ  হয়ে পড়েন, চিকিৎসার জন্য তাঁকে ভোপাল ফিরতে হবে না।যদি তিনি তাঁর আয়ুষ্মান ভারত((Ayushman Bharat) প্রকল্পের কার্ডটি দেখাতে পারেন, তাহলে দেশের যে কোনও জায়গায় সে কলকাতা হোক, বা করাচি, তিনি বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পাবেন”।

বিষয়টিকে মুখ ফসকে বলে ফেলা বলা হয়েছে, সঙ্গে সঙ্গেই বলেন, তিনি “কোচি বোঝাতে চেয়েছেন, করাচি নয়”।

ভারতকে দেওয়া বাণিজ্যিক সুবিধা প্রত্যাহার করে নিচ্ছে আমেরিকা

পরে তিনি বলেন, “আমাদের প্রতিবেশী দেশের সঙ্গে তৈরি হওয়া পরিস্থিতি ভিড় করে আছে আমার মনে”।

প্রধানমন্ত্রী আরও বলেন, পুলওয়ামা(Pulwama) হামলার পর, পাকিস্তানে জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় ঘাঁটিতে প্রি-এম্পটিভ, ননন মিলিটারি বিমান হানার প্রয়োজন হয়ে পড়েছিল।

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় গুলির লড়াই, নিকেশ দুই জঙ্গি

তিনি বলেন, “ওটার (পাকিস্তানে বিমান হানা)(IAF Strike) প্রয়োজন ছিল”।

গুজরাটের জামনগরে গুরু গোবিন্দ সিং হাসপাতালের ৭৫০ তলা ভবনের উদ্বোধন করার পর জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................