This Article is From Mar 06, 2019

পরিকল্পনা না করে সেনা বাহিনীকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছেন? মোদীকে প্রশ্ন করলেন ডেরেক

আরও একবার বিজেপির বিরুদ্ধে সেনা বাহিনীকে  রাজনৈতিক ভাবে কাজে লাগানোর অভিযোগ আনল  তৃণমূল।  এর আগেও কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে তৃণমূল।

পরিকল্পনা না করে সেনা বাহিনীকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছেন? মোদীকে প্রশ্ন করলেন ডেরেক

আগে ডেরেক বলেন বিজেপি নেতারা এয়ার স্ট্রাইকের  সাফল্যকে বড় করে দেখানোর চেষ্টা করছেন।

হাইলাইটস

  • সেনা বাহিনীকে রাজনৈতিক ভাবে কাজে লাগানোর অভিযোগ আনল তৃণমূল
  • এর আগেও কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে তৃণমূল
  • এ প্রসঙ্গে বিরোধীদের আক্রমণ করেছেন মোদী- অমিত শাহরাও
নিউ দিল্লি:

আরও একবার বিজেপির বিরুদ্ধে সেনা বাহিনীকে রাজনৈতিক ভাবে কাজে লাগানোর অভিযোগ আনল  তৃণমূল। এর আগেও কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে তৃণমূল।  আজ সকালে বায়ু সেনা প্রধান এয়ার মার্শাল বিএস ধানওয়া সাংবাদিক সম্মেলন করেন।  সেখানে তিনি বলেন,  কতজন জঙ্গির  মৃত্যু হয়েছে তা গুনে দেখা হয়নি।  এরপরই টুইটারে বিজেপিকে আক্রমণ করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ এবং জাতীয় মুখপাত্র ডেরেক ও' ব্রায়েন। কাছাকাছি সময়ে  প্রধানমন্ত্রীর দফতরের তরফেও  টুইট  করা হয়।  হাতে লেখা হয় সকলের উচিত দেশের সশস্ত্র বাহিনীর ওপর বিশ্বাস রাখা এবং তাদের জন্য গর্ববোধ করা।  এই বিষয়টাকে ধরেই কোন শানান ডেরেক। 

লোকসভা নির্বাচনে আঞ্চলিক দলের সঙ্গে জোটের পথে বাইচুঙের হামারো সিকিম

তিনি লেখেন,  "আমরা সবাই সশস্ত্র বাহিনীকে বিশ্বাস করি।  তাঁদের কথা হবে আমাদের গর্বও হয়। কিন্তু ‘জুমলা জড়ি'কে   আমরা বিশ্বাস করি না।  আপনারা কি আগাম পরিকল্পনা না করেই সেনা জওয়ান দের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছেন। নাকি  নির্বাচনে জেতাটাই আপনাদের একমাত্র লক্ষ্য।  সেই কারণেই কি আপনি( প্রধানমন্ত্রী)  কাশ্মীরের হামলায় মৃত জাওয়ানদের ছবির সামনে দাঁড়িয়ে বক্তব্য পেশ করেন"।

এর আগে ডেরেক  বলেন বিজেপি নেতারা এয়ার স্ট্রাইকের  সাফল্যকে বড় করে দেখানোর চেষ্টা করছেন।  মৃত্যুর সংখ্যাও বাড়িয়ে দেখান হচ্ছে। দলের তরফে এমন দাবিও করা হয়েছে যে এ ব্যাপারে কেন্দ্রীয় সরকারের দেওয়া কোন তথ্যকেই গুরুত্ব দিয়ে বিবেচনা করার প্রয়োজন নেই।  নিরাপত্তা বাহিনী সরকারিভাবে মৃতের সংখ্যা জানায়নি বলেও দাবি বাংলার শাসক  দলের।   এ নিয়ে শনিবার রাতে টুইটারে ডেরেক লেখেন, ‘  ভারতীয় বায়ুসেনার তরফে মৃতের সংখ্যা  নিয়ে কোনও তথ্য দেওয়া  হয়নি।  তাহলে বিজেপির নেতা মন্ত্রীরা এয়ার স্ট্রিকে মৃতের সংখ্যা অতিরঞ্জিত করে দেখাচ্ছেন কেন?  এ সরকারের দেওয়া কোন তত্ত্বই কি গুরুত্ব বিবেচনা করা যায়? 

.