গণেশ চতুর্থীতে দেশবাসীর জন্য "আনন্দ ও সমৃদ্ধি" কামনা করলেন প্রধানমন্ত্রী

Ganesh Chaturthi: করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ায় এবছর সারা দেশেই নমো নমো করে পালন করা হচ্ছে এটি

গণেশ চতুর্থীতে দেশবাসীর জন্য

PM Modi: "সব জায়গায় আনন্দ ও সমৃদ্ধি বিরাজ করুক", টুইট প্রধানমন্ত্রীর (ফাইল চিত্র)

হাইলাইটস

  • আজ গণেশ চতুর্থী, প্রতি বছর এই দিনটি জাঁকজমকের সঙ্গে পালিত হয়
  • তবে এবার করোনা পরিস্থিতির কারণে নমো নমো করে চলছে গণেশ পুজো
  • গণেশ চতুর্থী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি
নয়া দিল্লি:

আজ (শনিবার) গণেশ চতুর্থী। প্রতিবছর সারা দেশে এই উৎসবের (Ganesh Chaturthi) দিনটি ধুমধাম করে পালিত হয়ে এলেও এবার করোনা পরিস্থিতিতে (COVID-19 pandemic) নমো-নমো করেই চলছে গণেশ আরাধনা। গণেশ চতুর্থী উপলক্ষে দেশবাসীকে টুইট করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইংরাজি ও হিন্দি, দুই ভাষাতেই টুইট করেন তিনি (PM Modi)। প্রধানমন্ত্রী লেখেন, "গণেশ চতুর্থীর পবিত্র উত্‍সব উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা জানাই। ভগবান শ্রী গণেশের আশীর্বাদ আমাদের সবার ওপরে বর্ষিত হোক। সর্বত্র আনন্দ ও সমৃদ্ধি বিরাজ করুক।"

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও টুইট করে সকলকে গণেশ চতুর্থীর শুভেচ্ছা জানিয়েছেন। "সকল দেশবাসীকে শ্রী গণেশ চতুর্থীর আন্তরিক শুভেচ্ছা", হিন্দিতে লেখেন তিনি।

ওদিকে রেলমন্ত্রী পীযূষ গয়াল লেখেন যে, তিনি আশা করছেন গণেশ দেবতা সবাইকে দেশ ও সমাজের সেবা করার জন্য আরও অনেক শক্তি দেবেন।

হিন্দিতে তিনি টুইট করেন, "গণেশ চতুর্থীর শুভ তিথিতে সকল দেশবাসীকে আমার শুভেচ্ছা জানাই। ভগবান শ্রী গণেশ সবাইকে দেশ ও সমাজের সেবা করার জন্য আরও অনেক শক্তি দান করুন।" 

তিনি আরও লেখেন, "আজ পুরো দেশের জন্য মঙ্গলকর্তা-বিঘ্নহর্তার আশীর্বাদ দরকার। গণেশ চতুর্থী উপলক্ষে আপনাদের শুভেচ্ছা জানাই।"

প্রতিবার মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটক এবং গুজরাটে খুবই ধুমধামের সঙ্গে পালন করা হয় গণেশ পুজো। গত কয়েক বছর ধরে পশ্চিমবঙ্গেও গণেশ পুজো অনেকটাই বেড়েছিলো। সাধারণত গণেশ পুজো চলে দুই থেকে ‌দশ দিন। তারপর ১১ দিনের মাথায় শোভাযাত্রা করে মূর্তি নিয়ে গিয়ে জলে বিসর্জন দেওয়া হয়। কিন্তু এই বছর সব বানচাল করে দিলো করোনা ভাইরাস। ফলে ভগবান গণেশের পুজোও এখন কোনওরকমে করে নিয়মরক্ষা হচ্ছে।