Sushant Rajput Case: ময়নাতদন্তের রিপোর্ট পরীক্ষা করবে এইমসের ৪ সদস্যের দল

Sushant Rajput Autopsy Report: দলের নেতৃত্বে থাকবেন ফরেনসিক মেডিসিনের প্রধান ডঃ সুধীর গুপ্তা, তারপরই সিবিআই ময়নাতদন্ত ও ভিসেরা রিপোর্ট প্রকাশ্যে আনবে

Sushant Singh Rajput: ১৪ জুন অকালে দুনিয়া ছেড়ে চলে যান বলিউডের এই উঠতি অভিনেতা

হাইলাইটস

  • সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্যের তদন্ত করছে সিবিআইকে
  • এইমস হাসপাতালের একটি তদন্তকারী দল সাহায্য করবে সিবিআইকে
  • গত ১৪ জুন মুম্বইয়ের বাসভবন থেকে তাঁর দেহ উদ্ধার হয়
নয়া দিল্লি:

সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুরহস্য ভেদ করতে জোরকদমে তদন্তে নেমে পড়েছে সিবিআই। ওই কেন্দ্রীয় তদন্তকারী দলের (CBI) অনুরোধেই অভিনেতার দেহের ময়নাতদন্তের রিপোর্ট (Sushant Rajput Autopsy Report) বিশেষভাবে পরীক্ষা করে দেখবেন দিল্লির এইমস (AIIMS) হাসপাতালের ৪ সদস্যের বিশেষজ্ঞ দল। সূত্রের খবর, এই দলের নেতৃত্বে থাকবেন ফরেনসিক মেডিসিনের প্রধান ডঃ সুধীর গুপ্তা, তারপরই সিবিআই ময়নাতদন্ত ও ভিসেরা রিপোর্ট প্রকাশ্যে আনবে। ওই বিশেষজ্ঞ চিকিৎসক এনডিটিভিকে জানিয়েছেন, "এই মৃত্যু আসলে আত্মহত্যা নাকি হত্যা প্রথমে সেটাই খতিয়ে দেখবো আমরা। তারপর সামগ্রিকভাবে তাঁর মৃত্যুর (Sushant Singh Rajput Death Case) সম্ভাব্য সবরকম পদ্ধতিও পরীক্ষা করা হবে।" ডঃ সুধীর গুপ্তা এর আগে সুনন্দ পুস্কর এবং শীনা বোরা হত্য়া মামলার মতো হাই প্রোফাইল তদন্তেও নেতৃত্ব দিয়েছিলেন।

১৪ জুন অকালে দুনিয়া ছেড়ে চলে যান বলিউডের উঠতি অভিনেতা সুশান্ত সিং রাজপুত (৩৪)। নিজের মুম্বইয়ের অ্যাপার্টমেন্টে মৃত অবস্থায় পাওয়া যায় অভিনেতাকে। মুম্বই পুলিশ প্রাথমিকভাবে জানায় যে, সুশান্ত আত্মঘাতী হয়েছেন। অবসাদে ভুগেই তিনি এই কাণ্ড করেছিলেন কিনা তাও খতিয়ে দেখছিলেন তাঁরা। তবে এরপরেই ওই তদন্তভার যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের হাতে। সুপ্রিম কোর্টও এবিষয়ে সম্মতি দেয়। সুশান্ত মৃত্যু রহস্যের সমাধানে একটি "সুষ্ঠু, দক্ষ এবং নিরপেক্ষ তদন্ত" করা প্রয়োজন, জানায় শীর্ষ আদালত।

বৃহস্পতিবার গভীর রাতে মুম্বই পৌঁছন সিবিআইয়ের আধিকারিকরা। তার পরদিনই অর্থাৎ শুক্রবার তাঁরা সুশান্ত সিং রাজপুতের রাঁধুনিকে জিজ্ঞাসাবাদ করেন, যিনি এই মামলার অন্যতম প্রধান সাক্ষী। একটি সূত্র জানিয়েছে, সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী এবং তাঁর পরিবারের অন্য সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। তাছাড়া এই মামলার অন্য অভিযুক্তদেরও জিজ্ঞাসাবাদ করবে তাঁরা।

Newsbeep

সুশান্তের মৃত্যুর পর তাঁর বাবা অভিযোগের কাঠগড়ায় তুলেছেন সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীকে। রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের পরিবার একটি এফআইআরও দায়ের করে। সেখানে অভিযোগ করা হয় যে, সুশান্তের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রচুর টাকা হাতিয়ে নিয়েছেন রিয়া। তাছাড়া অভিনেতাকে মানসিকভাবে নির্যাতন করতেন তিনি, এমন অভিযোগও করেছেন সুশান্তের বাবা। এরপরই সুশান্তের বাবা করা টাকা তছরুপের পরিপ্রেক্ষিতে স্বতঃপ্রণোদিত হয়ে রিয়া চক্রবর্তী ও আরও ৫ জনের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।