This Article is From Aug 22, 2020

পঞ্জাব-পাক সীমান্তে ৫ অনুপ্রবেশকারীকে গুলি করে মারলো বিএসএফ

Pakistani infiltrators: অনুপ্রবেশকারীরা পঞ্জাবের তরণ তারণ জেলার খেমকরণ সীমানা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলো

পঞ্জাব-পাক সীমান্তে ৫ অনুপ্রবেশকারীকে গুলি করে মারলো বিএসএফ

Punjab Tarn Taran district: পাকিস্তান থেকে ৫ জন ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলো

হাইলাইটস

  • পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করলো বিএসএফ
  • পঞ্জাবের ভারত-পাক সীমান্তে ৫ অনুপ্রবেশকারীকে গুলি করে মারলো তাঁরা
  • এই ঘটনার পর ওই এলাকায় তল্লাশিও চালাচ্ছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী
নয়া দিল্লি:

পঞ্জাবের (Punjab) ইন্দো-পাক সীমান্ত দিয়ে এদেশে অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করলো ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (BSF)। শনিবার সকালে বিএসএফের গুলিতে ৫ অনুপ্রবেশকারীর মৃত্যু হয়। সীমান্ত রক্ষী বাহিনীর ঊর্ধ্বতন আধিকারিকরা জানিয়েছেন, ওই অনুপ্রবেশকারীরা (Pakistani infiltrators) তরণ তারণ জেলার (Tarn Taran district) খেমকরণ সীমানা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলো। তখনই তা নজরে আসে বিএসএফের। এরপরেই গুলি করে হত্যা করা হয় অনুপ্রবেশকারীদের। বিএসএফের (BSF Punjab) তরফে জানানো হয়েছে, "ওই অনুপ্রবেশকারীদের দেখতে পেয়ে প্রথমে তাঁদের থামতে বলেন সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। কিন্তু তাঁরা সেই কথায় কান না দিয়ে বিএসএফকে লক্ষ্য করে গুলি চালায়। এরপর একরকম বাধ্য হয়েই আত্মরক্ষার্থে অনুপ্রবেশকারীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালান জওয়ানরা। বেশ কিছুক্ষণ গুলিযুদ্ধের পর ৫ অনুপ্রবেশকারীরই মৃত্যু হয়।" 

এই ঘটনার বিষয়ে যে টুইট করে বিএসএফ দেখে নিন সেটি:

পিটিআই জানিয়েছে, শনিবার ভোরবেলা ৪টে ৪৫ নাগাদ পাকিস্তান থেকে এদেশে অনুপ্রবেশের চেষ্টা করে ওই ৫ জন। তারপরেই তাঁদের গুলি করে হত্য়া করেন বিএসএফের জওয়ানরা। আর কোনও অনুপ্রবেশকারী চোখ এড়িয়ে ওই এলাকায় প্রবেশ করেছে কিনা তা জানতে চিরুণি তল্লাশি চালাচ্ছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী।

এর আগেও এভাবে অনুপ্রবেশের চেষ্টা করা হয়েছে, তাই ওই এলাকায় সবসময় সতর্ক থাকে বিএসএফ।অভিযোগ, পাকিস্তান থেকে বিভিন্ন মাদক পঞ্জাবের যুব সমাজকে চালান করে ওই অনুপ্রবেশকারীরা। ফলে ওই রাজ্যের যুবসমাজ ক্রমশই মাদকাসক্ত হয়ে পড়ছে। বিএসএফ ও স্থানীয় পুলিশ প্রায়শই মাদকের ব্যবসা বন্ধে উদ্যোগ নেয়।