Haryana Assembly Election 2019: হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী ববিতা ফোগত, যোগেশ্বর দত্ত

Haryana BJP Candidate List: কারনাল কেন্দ্রে বিজেপি প্রার্থী মনোহরলাল খাট্টার, দাদরিতে ববিতা ফোগত এবং বরোদায় প্রার্থী যোগেশ্বর দত্ত

Haryana Assembly Election 2019: হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী ববিতা ফোগত, যোগেশ্বর দত্ত

Election in Haryana: বিজেপির টিকিট পেয়েছেন দুই ক্রীড়াবিদ ববিতা ফোগত এবং যোগেশ্বর দত্ত (পিটিআই)

নয়াদিল্লি:

হরিয়ানা বিধানসভা নির্বাচনে কারনাল কেন্দ্রের বিজেপি প্রার্থী বিদায়ী মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার (Manohar Lal Khattar) বিজেপির প্রার্থী তালিকায় নাম রয়েছে ক্রীড়াবিদ ববিতা ফোগত (Babita Phogat) এবং যোগেশ্বর দত্তের  (Yogeshwar Dutt) । এবারের বিধানসভা নির্বাচনে লড়াই করবেন ৩৮জন বিধায়ক, বাদ দেওয়া হয়েছে সাতজনকে, সোমবার এমনটাই জানালেন বিজেপির সাধারণ সম্পাদক অর্জুন সিং। হরিয়ানা বিধানসভার ৯০ আসনে বিধানসভা নির্বাচনের প্রথম দফায় ৭৮ জন প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। একদিন আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহের সঙ্গে এই নিয়ে তর্কাতর্কি হয় দলের বর্ষীয়ান নেতাদের, তারপরেই নয়াদিল্লিতে তিনঘন্টার বৈঠকের পর প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে গেরুয়া শিবির।

তোহানা কেন্দ্র থেকে লড়াই করবেন হরিয়ানা বিজেপির সভাপতি সুভাষ বারালা। দাদরি কেন্দ্র থেকে লড়বেন ববিতা ফোগত এবং বরোদা কেন্দ্রে লড়বেন যোগেশ্বর দত্ত।বিজেপির দুই মন্ত্রী রাও বাদশাহপুরের নরবীর সিং এবং ফরিদাবাদেক বিপুল গোয়ালও লড়বেন এবারের বিধানসভা নির্বাচনে।

পি চিদাম্বরমের জামিন নয়, সাক্ষীদের প্রভাবিত করতে পারেন, বলল দিল্লি হাইকোর্ট

২০১৪ বিধানসভা নির্বাচনে হরিয়ানায় ৪৭টি আসনে ফুটেছিল পদ্মফুল, ১৫টিতে জিতেছিল কংগ্রেস, আইএনএলডি জিতেছিল ১৯টি আসনে। বাকি আসনগুলি গিয়েছিল অন্যান্য আঞ্চলিক দল এবং নির্দল প্রার্থীদের দখলে।

২০১৪ নির্বাচনে উচানা কালান কেন্দ্রে জিতেছিলেন জাঠ নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বীরেন্দ্র সিং এর স্ত্রী, এবারেও এই কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বীতা করবেন তিনি। হরিয়ানার প্রথম দফার বিজেপির প্রার্থী তালিকায় ৯জন মহিলা এবং একজন মুসলিম।

উত্তরের এই রাজ্যে একাধিক সভা করেছে বিজেপি, সেখানে বিরোধীরা বিচ্ছিন্ন। অসমের মতোই. বহিরাগতদের চিহ্নিত করতে সে রাজ্যে এনআরসি এবারের হরিয়ানা নির্বাচনে অন্যতম ইস্যু।

বিলকিস বানোকে ক্ষতিপূরণ হিসেবে ৫০ লক্ষ টাকা, চাকরি ও বাড়ি দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

গত অগস্টে বিজেপিতে যোগদান করেন ববিতা ফোগত এবং তাঁর বাবা। কমনওয়েলথে তিনবার সোনা ও  রুপোজয়ী কুস্তীগির ববিতা ফোগত। তিনি এবং তাঁর বাবাকে নিয়ে তৈরি হয়েছে দঙ্গল ছবিটি, যেটিতে অভিনয় করেছে আমির খান।

জম্মু ও কাশ্মীরসহ সরকারের একাধিক পদক্ষেপের সমর্থক ববিতা ফোগত। দলে যোগদান করে তিনি বলেছিলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বড় ভক্ত আমি। ২০১৪ থেকেই আমি তাঁর ভক্ত। তিনি দেশের জন্য অনেক কিছু করেছেন। আমি মনে করি সবার বিজেপিতে যোগদান করা উচিত”।

২ নভেম্বর শেষ হচ্ছে হরিয়ানা বিধানসভার মেয়াদ। ২১ অক্টোবর হরিয়ানা ও মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ, তিনদিন পর ফল ঘোষণা। মনোনয়ন জমার শেষ তারিখ ৪ অক্টোবর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৭ অক্টোবর।

More News