জেজেপিকে দলে টেনে হরিয়ানায় সরকার গড়ছে BJP-JJP জোট! উপ মুখ্যমন্ত্রী চৌতালার দল থেকেই

Haryana elections results: বিজেপি জেতে ৪০ টি আসন, অন্যদিকে দুষ্মন্ত্য চৌতালার জেজেপি জেতে ১০ টি আসন

হরিয়ানাতে সরকার গড়ছে BJP-JJP জোট

নয়াদিল্লি:

The BJP will form the government in Haryana in partnership with Dushyant Chautala's Jannayak Janata Party (JJP), Union Home Minister and BJP chief Amit Shah

দুষ্মন্ত্য চৌতালার জননায়ক জনতা পার্টির (জেজেপি) অংশীদার হয়েই হরিয়ানায় সরকার গঠন করবে বিজেপি! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজেপি প্রধান অমিত শাহ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের একদিন পর, শুক্রবারই এই ঘোষণা করেন। “জনগণের নির্বাচনের কথা মাথায় রেখে বিজেপি এবং জেজেপির নেতারা সিদ্ধান্ত নিয়েছেন যে দু'টি দল মিলেই হরিয়ানায় সরকার গঠন করা হবে। মুখ্যমন্ত্রী হবেন বিজেপির সদস্য এবং উপ-মুখ্যমন্ত্রী হবেন জেজেপি থেকে,” হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর এবং দুষ্মন্ত্য চৌতালার উপস্থিতিতে এক সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা করেন অমিত শাহ।

Haryana Assembly Elections Result: আদমপুরে হেরে গেলেন বিজেপির টিকটক তারকা সোনালী ফোগাত!

অমিত শাহের বাসভবনে দু'পক্ষের এক বৈঠক শেষে এই ঘোষণা করা হয়। হরিয়ানার ক্ষমতাসীন বিজেপি সবচেয়ে বড় দল হিসাবে আত্মপ্রকাশ করেছিল এবং সংখ্যাগরিষ্ঠতার জন্য ছয় বিধায়কের প্রয়োজন ছিল এই দলটির। আটজন নির্দল বিধায়কের দিকেই নজর ছিল তাদের। এদের মধ্যেই ছিলেন বহু বিতর্কিত গোপাল কান্দা।

তবে গোপাল কান্দাকে নিয়ে তীব্র প্রতিক্রিয়ার মুখোমুখি হয় বিজেপি। গোপালের বিরুদ্ধে অপরাধমূলক তথ্যপ্রমাণ রয়েছে এবং তাঁরই বিমান সংস্থায় কাজ করা এক মহিলার ২০১২ সালে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনেছিলেন গোপালের বিরুদ্ধে। সবদিক মাথায় রেখে বিজেপি দুষ্মন্ত্য চৌতালার দিকেই পাল্লা ভারী রাখে। চৌতালার জেজেপি ১০ টি আসন জিতেছে।

"আমরা বিজেপিকে সমর্থন দেবো" বলল হরিয়ানার নির্দল প্রার্থীরা: ১০ টি তথ্য

ভোট গণনার সময় এই দলটি তার প্রত্যাশার চেয়ে অনেক ভালো ফল করছে বলে মনে হওয়ায় কংগ্রেসও ৩১ বছর বয়সী এই নেতার কাছে পৌঁছে যায়। তবে হরিয়ানার ৯০ টি আসনের মধ্যে ৩১ টি কংগ্রেস জেতার সাথে সাথেই এটা স্পষ্ট হয়ে গিয়েছিল যে কেবল জেজেপির সমর্থনই কংগ্রেসের হয়ে সরকার গঠনের পক্ষে যথেষ্ট হবে না।

গোপাল কান্দার জড়িত রিপোর্ট নিয়ে বিজেপিকে কেবল কংগ্রেসই আক্রমণ করেনি। তার নিজের দলের নেতা উমা ভারতীও বিজেপিকে আক্রমণ করেন। সমস্ত নির্দল বিধায়ক বিজেপিকেই সমর্থন করবে বলে বিজেপিকে নিঃশর্ত সমর্থন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন গোপাল।

চৌতালা শুক্রবার তার বাবা অজয় ​​চৌতালার সঙ্গে দিল্লির তিহার জেলে দেখা করেন। অজয় চৌতালা চারবারের মুখ্যমন্ত্রী এবং ভারতীয় জাতীয় লোকদলের (আইএনএলডি) সভাপতি ওপি চৌতালার বড় ছেলে।

Listen to the latest songs, only on JioSaavn.com