This Article is From May 21, 2020

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৪০,০০০ পেরলো, মুম্বইয়ে ২৫,০০০

মহারাষ্ট্রে করোনা ভাইরাসে এই নিয়ে পরপর পাঁচদিন ২,০০০ এর বেশি করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৪০,০০০ পেরলো, মুম্বইয়ে ২৫,০০০

মুম্বইয়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১,৩৮২ জন, ফলে সেখানে আক্রান্ত বেড়ে ২৫,০০০ জন

মুম্বই:

করোনা ভাইরাসে (Coronavirus) গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে (Maharashtra) আক্রান্তের সংখ্যা ২,৩৪৫ জন, ফলে সেরাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪১,৬৪২ জন, বৃহস্পতিবার এমনটাই জানানো হয়েছে স্বাস্থ্য আধিকারিকদের তরফে। মুম্বইয়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১,৩৮২ জন, ফলে সেখানে আক্রান্ত বেড়ে ২৫,০০০ জন। এদিন সেখানে মৃতের সংখ্যা ৬৪ জন, তাঁদের মধ্যে ৪১ জন মৃত মুম্বইয়ের, আধিকারিকরা জানিয়েছেন মহারাষ্ট্রে মৃতের সংখ্যা ১,৪৫৪ জন। মহারাষ্ট্রে করোনা ভাইরাসে এই নিয়ে পরপর পাঁচদিন ২,০০০ এর বেশি করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। আধিকারিকরা জানিয়েছেন, “এর ফলে, রাজ্যে পাঁচদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০,০০০ এর বেশি”।

১৭ মে সেরাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২,৩৪৭ জন, সেদিনই সেখানে একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত হয়। বৃহস্পতিবারের পরিসংখ্যান দ্বিতীয়।

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৯৪, এখনও পর্যন্ত মোট আক্রান্ত ১৭৪৫

৬৪ জন মৃতের মধ্যে, ৪১ জন মুম্বইয়ের বাসিন্দা, ৯ জন মালেগাঁও এর, ৭ জন পুনের, তিনজন আওরঙ্গাবাদের, ২ জন নভি মুম্বইয়ের এবং পিম্পরি চিঞ্চওয়াড় ও সোলাপুরের  একজন করে রয়েছেন মৃতের তালিকায়।

আধিকারিকরা জানিয়েছেন, হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ১,৪০৮ জনকে, ফলে মহারাষ্ট্রে মোট আরোগ্যপ্রাপ্তের সংখ্যা ১১,৭২৬ জন।  

শুধুমাত্র মহারাষ্ট্রে ২৫,০০০ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং সেখানে মৃতের ৮৮২ জনের মৃত্যু হয়েছে।

থানে বিভাগের মধ্যে মুম্বই শহর, সেখানে ৩১,৮৫১ জন করোনা আক্রান্ত এবং ৯,৯৯৩ জনের মৃত্যু।

পুনে শহরে করোনা ভাইরাস হটস্পটের মধ্যে রয়েছে, সেখানে ৪,২০৭ জন করোনা আক্রান্ত,. এবং ২২২ জনের মৃত্যু। তিনি জানান, পুরো পুনে বিভাগে রোগীর সংখ্যা ৫,৩৭১ জন। মৃতের সংখ্যা ২৬৪ জন।

নাসিক বিভাগে ১,৪২৫ জন আক্রান্তের খবর মিলেছে, ৯৪ জন রয়েছেন মৃতের তালিকায়.. কোলাপুর বিভাগে আক্রান্ত ৩৫৭ জন এবং মৃত ৫।

বিরোধী দলের বৈঠকে এড়াতে চলেছেন মায়াবতী, অখিলেশ যাদব, অরবিন্দ কেজরিওয়াল

ওরঙ্গবাদে আক্রান্ত ১,২৯৭ জন এবং মৃত ৪০ জন।

লাতুর বিভাগে মারাঠাওয়াড়ায় ১৭৮ জন আক্রান্ত এবং ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ওই আধিকারিক।

আকোলায় করোনা আক্রান্ত ৬৪১ জন, ৩৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন আধিকারিক, পাশাপাশি আরও জানানো হয়েছে, নাগপুরে আক্রান্ত ৪৭৪ জন এবং মৃত ৭ জনের মৃত্যু।

এখনও পর্যন্ত মহারাষ্ট্রে ৩,১৯,৭১০ জনের শারিরীক পরীক্ষা করানো হয়েছে। তাঁদের মধ্যে রয়েছে ২,৭৮,০৬৮ জনের নেগেটিভ এবং ৪১,৬৪২ জনের পিজিটিভ হয়েছে।

(PTI এর তথ্য সংযোজিত হয়েছে) 

.