This Article is From May 21, 2020

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৯৪, এখনও পর্যন্ত মোট আক্রান্ত ১৭৪৫

রাজ্যে নতুন করে ৬ জন করোনা (COVID 19) আক্রান্তের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৭ জন

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৯৪, এখনও পর্যন্ত মোট আক্রান্ত ১৭৪৫

রাজ্যে নতুন করে ৬ জন করোনা (COVID 19) আক্রান্তের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৭ জন (প্রতীকি ছবি)

কলকাতা:

রাজ্যে নতুন করে ৯৪ জন করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। এখনও পর্যন্ত এই নিয়ে এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৭৪৫ জন। রাজ্যের তরফে জানানো হয়েছে, ৫৭ জনকে বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে, ফলে এখনও পর্যন্ত মোট ১১৯৩ জনকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। রাজ্যে নতুন করে ৬ জন করোনা (COVID 19) আক্রান্তের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৭ জন, কোমরবিডিটিতে মৃত্যু হয়েছে ৭২ জন। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, মোট ৪,২৪২ জনের শারিরীক পরীক্ষা করানো হয়েছে, ফলে মোট এখনও পর্যন্ত ১,১৫,২৪৪ জনের শারিরীক পরীক্ষা করানো হয়েছে। তারমধ্যে পজিটিভ হয়েছে ২.৭৭ শতাংশ।

একদিনে সর্বাধিক আক্রান্তের রেকর্ড গড়ল করোনা, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫,৬১১

এদিকে, বুধবার পর্যন্ত ভারতে একদিনের মধ্যে আক্রান্ত হওয়ার সংখ্যার হিসাবে নতুন নজির গড়ল করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনার কবলে পড়েছেন ৫,৬১১ জন, সব মিলিয়ে দেশে সংক্রমিত ১,০৬,৭৫০ জন। এখনও পর্যন্ত করোনা ভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে ৩,৩০৩ জন রোগীর। একদিনের মধ্যে আরও ১৪০ জনের প্রাণ কেড়েছে ওই মারণ ভাইরাস। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, দেশে এখনও পর্যন্ত ৪২,২৯৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। অর্থাৎ করোনা ভাইরাস থেকে পুনরুদ্ধারের হার বুধবার সকালে বেড়ে ৩৯.৬২ শতাংশে এসে দাঁড়িয়েছে।

লকডাউনে কর্মহারা, সাইক্লোনে ঘর হারা, জীবনযুদ্ধে অনিশ্চয়তায় পরিযায়ী শ্রমিকরা

করোনা সংক্রমণের বিচারে বরাবরই দেশের সব রাজ্যের মধ্যে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। তবে এখন তারপরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের ওই রাজ্যে মঙ্গলবারই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬৮৮ জন মানুষ, এর ফলে ওই রাজ্যে সংক্রামক ব্যধির কবলে মোট ১২,৪৪৮ জন মানুষ। মঙ্গলবার পর্যন্ত মহারাষ্ট্রের পরেই করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যার বিচারে দ্বিতীয় স্থানে ছিল গুজরাট। কিন্তু একদিনের মধ্যে তাকে টপকে গেল তামিলনাড়ু। গুজরাটে এখন মোট করোনা আক্রান্ত ১২,১৪০ জন।

শুধু ভারতই নয়, প্রায় গোটা বিশ্বেই ছড়িয়ে পড়েছে মারণ ভাইরাস কোভিড- ১৯। সারা দুনিয়ায় সব মিলিয়ে  ৪৮,৯৭,৮৪২ জন মানুষজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই ওই ভয়ঙ্কর রোগে মারা গেছে অন্তত ৩,২৩,২৮৭ জন করোনা রোগী।

সাইক্লোন আম্ফানের উদ্ধারকার্যে জন্য রাজ্যে আরও ৪ দল এনডিআরএফ

তবে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিয়েল-টাইম মতে, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯১,৮৪৫ জন মানুষ মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চিনের উহান প্রদেশে প্রথম ধরা পড়ে করোনা ভাইরাস। তারপর সেখান থেকে ওই মারাত্মক সংক্রামক রোগ ছড়িয়ে পড়ে বিশ্বের নানা দেশে। এখনও পর্যন্ত এই রোগ থেকে রেহাই পাওয়ার মতো কোনও প্রতিষেধক ওষুধের সন্ধান মেলেনি। তবে সর্বস্তরে এনিয়ে গবেষণা চলছে।

.