This Article is From May 23, 2020

সাইক্লোন অধ্যুষিত এলাকায় যেতে দিলীপ ঘোষকে বাধা

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় সফরসঙ্গী বিজেপি কর্মীদের, এবং রাজ্য সভাপতির গাড়ির রাস্তা করে দেওয়ার জন্য পুলিশকে ধাক্কা দিতে থাকেন দলীয় কর্মীরা

সাইক্লোন অধ্যুষিত এলাকায় যেতে দিলীপ ঘোষকে বাধা

দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ও বাসন্তীতে যাচ্ছিলেন দিলীপ ঘোষ

কলকাতা:

সাইক্লোন আম্ফান(Cyclone Amphan) অধ্যুষিত দক্ষিণ ২৪ পরগনা জেলা সফরে যেতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। ফলে তা নিয়ে কেন্দ্র ও রাজ্যের শাসকদলের মধ্যে তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর। এদিন সকালে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ও বাসন্তীতে যাচ্ছিলেন তিনি,  সেখানে ত্রাণ সামগ্রি বিলি করার কথা ছিল বিজেপি রাজ্য সভাপতির। গড়িয়া এলাকার ঢালাই ব্রিজ সংলগ্ন এলাকায় তাঁর গাড়ি আটকায় পুলিশ। দিলীপ ঘোষ বলেন, “আমি জানি না, কেন সাইক্লোনে ক্ষতিগ্রস্ত এলাকায় আমায় যেতে দেওয়া হল না। এই সমস্ত এলাকায় তৃণমূলের নেতারা গিয়ে ত্রাণ বিলি করছেন। তাঁদের আটকাচ্ছে না পুলিশ। শুধুমাত্র বিজেপি নেতাদের ক্ষেত্রে নিয়ম পাল্টাচ্ছে”।

 শুক্রবারই রাজ্যে আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকা আকাশপথে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ১,০০০ কোটি টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করার পাশাপাশি মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেন।

ক্ষতিগ্রস্ত এলাকায় তাঁকে যেতে না দিলে, ধরনায় বসার হুঁশিয়ারি দিয়েছে দিলীপ ঘোষ। তিনি বলেন, “যদি রাজ্য সরকার ত্রাণ নিয়ে রাজনীতি করতে চায়, তাহলে আমাদের কর্মীদের থেকে যথাযথ জবাব পাওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে”।

পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় রাজ্য সভাপতির সফরসঙ্গী বিজেপি কর্মীদের, এবং রাজ্য সভাপতির গাড়ির রাস্তা করে দেওয়ার জন্য পুলিশকে ধাক্কা দিতে থাকেন দলীয় কর্মীরা।

যোগাযোগ করা হলে অবশ্য কোনও মন্তব্য করতে চায়নি পুলিশ।

ত্রাণ সামগ্রি বিলি করা নিয়ে কেন বিজেপির রাজ্য সভাপতি রাজনীতি করতে চান, সেই প্রশ্ন তুলে বিস্ময় প্রকাশ করেন কলকাতার মেয়র এবং রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

বুধবার আম্ফানের প্রভাবে কলকাতায় ১২৫ কিলোমিটার বেগে ঝড় বইতে থাকে, গাড়ি পর্যন্ত উল্টে যায়, গাছ, বিদ্যুৎ এর খুঁটি পড়়ে রাস্তা বন্ধ হয়ে যায়। কলকাতায় ভেঙে পড়ে বহু ঘরবাড়ি। বন্ধ থাকা কলকাতা বিমানবন্দরের একাংশ ভেঙে পড়ে এবং প্লাবিত হয়।

উত্তর ও ২৪ পরগনা জেলায় আছড়ে পড়ে সাইক্লোন আম্ফান, ফলে সেখানে ব্যাপক ঝড় ও বৃষ্টি হয়। সেখানেও বহু ঘরবাড়ি ভেঙে পড়ে এবং রাস্তায় গাছ, বিদ্যুৎ এর খুঁটি উপড়ে পড়ে। প্লাবিত হয় নিম্নবর্তী এলাকাগুলি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.