দেশে মোট করোনা আক্রান্ত ২২.৬৮ লক্ষ, তবে প্রায় ৭০% মানুষ সুস্থ হয়েছেন

Coronavirus in India: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা ভাইরাস বাসা বেঁধেছে ৫৩,৬০১ জনের শরীরে

দেশে মোট করোনা আক্রান্ত ২২.৬৮ লক্ষ, তবে প্রায় ৭০% মানুষ সুস্থ হয়েছেন

Coronavirus: এপর্যন্ত মোট ১৫,৮৩,৪৮৯ জন এই রোগের সঙ্গে যুঝে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন

হাইলাইটস

  • দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫৩,৬০১ জন
  • সব মিলিয়ে এখনও পর্যন্ত ২২,৬৮,৬৭৫ জনের শরীরে হামলা করেছে কোভিড-১৯
  • তবে চিকিৎসা সহায়তায় দেশে বেড়েছে করোনা থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা

দেশে মোট করোনা (Coronavirus) আক্রান্ত ২২.৬৮ লক্ষ, তবে প্রায় ৭০% মানুষ সুস্থ হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক মঙ্গলবার যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা ভাইরাস (Coronavirus in India) বাসা বেঁধেছে ৫৩,৬০১ জনের শরীরে। ফলে সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশের ২২,৬৮,৬৭৫ জন মানুষ করোনার কবলে পড়েছেন। দেশে ৪৫,২৫৭ জনের প্রাণ কেড়েছে ওই মারণ ভাইরাস (Covid-19)। তবে দেশে করোনা সংক্রমণ দ্রুত হারে বাড়লেও তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওই রোগ থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও। এপর্যন্ত মোট ১৫,৮৩,৪৮৯ জন এই রোগের সঙ্গে যুঝে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। ফলে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে এখন ৬৯.৭৯ শতাংশে এসে দাঁড়িয়েছে।

করোনা আক্রান্ত প্রণব মুখোপাধ্যায়ের মাথায় অস্ত্রোপচার, বর্তমানে ভেন্টিলেশনে তিনি

করোনা সংক্রমণের হিসাবে বিশ্বতালিকায় ৩ নম্বরে থাকলেও এই নিয়ে সপ্তম দিন দৈনিক সংক্রমণের হিসাবে শীর্ষে রইলো ভারত। গত ৭ দিনে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি মানুষ প্রতিদিন আক্রান্ত হয়েছে ওই রোগে।

শেষ হলো ইস্ট-ওয়েস্ট মেট্রোয় বাতাস চলাচলের জন্য গভীরতম কুয়ো তৈরির কাজ

যথারীতি করোনা সংক্রমণের হিসাবে দেশের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে গত ২৪ ঘণ্টায় ৯,১৮১ জন নতুন করে এই রোগে আক্রান্ত হয়েছে। ঠিক তার পরেই আছে অন্ধ্রপ্রদেশ, সেখানে ৭.৬৬৫ জনের শরীরে নতুন করে করোনা বাসা বেঁধেছে। গত একদিনে তামিলনাড়ুতে ৫,৯১৪ জন, কর্নাটকে ৪২৬৭ জন এবং উত্তরপ্রদেশে ৪১১৩ জন নতুন করোনা রোগীর খবর পাওয়া গেছে।

এদিকে মহারাষ্ট্রে যেভাবে করোনায় ভুগে মৃত্যু হচ্ছে তাও যথেষ্ট উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে এখানে ২৯৩ জন মারা গেছে। ওদিকে তামিলনাড়ুতে ১১৪ জন, কর্নাটকে ১১৪, অন্ধ্র প্রদেশে ৮০ এবং উত্তরপ্রদেশে ৫১ জনের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।