This Article is From Sep 23, 2018

ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যুর জন্য RSS ও BJP-কে দায়ি করলেন মুখ্যমন্ত্রী

ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যুর প্রতিবাদে 26 সেপ্টেম্বর রাজ্যে 12 ঘণ্টার বনধের ডাক দিয়েছে BJP।

ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যুর জন্য RSS ও BJP-কে দায়ি করলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যে বুলেটে ওই দুই ছাত্রের মৃত্যু হয়েছে তা সুরক্ষা বাহিনীর নয়।

হাইলাইটস

  • ইসলামপুরের ছাত্র মৃত্যুর প্রসঙ্গে প্রতক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী
  • দায় বিজেপি আরএসএসের, দোষ প্রমাণ হলে কাউকে ছাড় নয় জানালেন তিনি
  • বিনিয়োগ আনতে ইউরোপ সফরে গিয়েছেন মুখ্যমন্রী
কলকাতা:

ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যুর জন্য বিজেপি (BJP) এবং আরএসএসকে (RSS) দায়ী করলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। পাশাপাশি তিনি জানিয়ে দিলেন বাংলায় কোনও বনধ হচ্ছে না। শিল্প আনতে ইউরোপে গিয়ে এখন মিলানে আছেন মমতা। সেখানেই কলকাতার সাংবাদিকদের তিনি জানান ইসলামপুরে ছাত্র মৃত্যুর দায় নিতে হবে বিজেপি এবং আরএসএসকেই। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট তুলে ধরে তিনি দাবি করেন যে ধরনের গুলিতে দুজনের মৃত্যু হয়েছে তা পুলিশ ব্যবহার করে না। তাই তাঁর মনে হয় অশান্তি সৃষ্টি করতেই এমন কান্ড ঘটিয়েছে বিজেপি এবং আরএসএস। একই সঙ্গে ছাত্রদের ভুমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন মমতা।

তাঁর কথায়, স্কুলে কোন শিক্ষক নিয়োগ হবে তা ঠিক করা ছাত্রদের অধিকার নয়। কিন্তু তিনি মনে করেন রাজনৈতিক উদ্দেশেই পড়ূয়াদের দিয়ে আন্দোলন করানো হচ্ছে। সরাসরি বিজেপিকে নিশানা করে তিনি বলেন অরা ভাবছে বাংলা আর উত্তর প্রদেশ এক। আর সেটা ঠিক নয়। তিনি  বলেন, "মৃত্যু দুর্ভাগ্যজনক। আমরা পরিবারের পাশে আছি। কিন্তু স্কুলে কোন বিভাগের শিক্ষক নিয়োগ  করা হবে সেটা ছাত্রদের বিষয় হতে পারে না।"                    

আরও পড়ুন: ইসলামপুর সংঘর্ষের প্রতিবাদ: বুধবার 12 ঘন্টা বাংলা বনধের ডাক বিজেপি-র

ছাত্র মৃত্যুর প্রতিবাদে রাজ্যে 12 ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন আগুন নিয়ে খেলবেন না। দুই ছাত্র কেন হত্যা করা  হল আগে সেই জবাব দিন। এখানেই বিজেপি এবং  আরএসএসকে "শকুন" বলে আখ্যায়িত করেন মমতা। তিনি বলেন, পুলিশের গুলিতে যদি ছাত্রদের মৃত্যু না হয়ে থাকে তাহলে কী করে সেটা খতিয়ে দেখা হবে। অপরাধ প্রমাণিত হলে কাউকে ছাড় দেওয়া হবে না। একই সঙ্গে তিনি জানিয়ে দেন জেলা স্কুল পরিদর্শকের ভূমিকাও খতিয়ে দেখা হবে। বিজেপির ডাকা বনধ যে আরও একবার সরকার কড়া হাতে দমন করবে তা বুঝিয় দেন মমতা। এদিকে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মনে করেন, আগে থেকে পরিকল্পনা করে খুনের ঘটনা ঘটিয়েছে বিজেপি এবং আরএসএস।                  

আরও পড়ুন: ইসলামপুরে ছাত্র-পুলিশ সংঘর্ষের ঘটনায় রাজ্যজুড়ে বিক্ষোভ চলল দফায় দফায়                         

 

.