This Article is From Feb 07, 2019

সিবিআইয়ের সঙ্গে সংঘাত প্রশ্নে রাজ্য ও কেন্দ্র দুপক্ষকেই দুষল সিপিআই

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করা নিয়ে সিবিআই এর সঙ্গে সংঘাতে জড়িয়ে  রাজ্য।

সিবিআইয়ের সঙ্গে সংঘাত প্রশ্নে রাজ্য ও কেন্দ্র দুপক্ষকেই দুষল সিপিআই

এ কাজের সঙ্গে জড়িতদের  গ্রেফতার করতে হবে। 

হাইলাইটস

  • এ প্রসঙ্গে কেন্দ্রের পাশাপাশি মমতার সমালোচনাও করেছে সিপিআই
  • সুধাকর রেড্ডি বলেন জোট নিয়ে এখনও কোনও আলোচনা হয়নি
  • বামেদের মধ্যে শরিকদের কেউ কেউ কংগ্রেসের সঙ্গে জোট চাইছে না
কলকাতা:

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করা নিয়ে সিবিআই এর সঙ্গে সংঘাতে জড়িয়ে  রাজ্য। সমগ্র বিষয়টি ঘিরে যে প্রতিক্রিয়া তৈরি হয়েছে তা গণতন্ত্রের পক্ষে শুভ নয় বলে মনে করেন সিপিআই সাধারণ সম্পাদক সুধাকর রেড্ডি ।  এ প্রসঙ্গে কেন্দ্রের পাশাপাশি মমতার সমালোচনাও  করেছেন তিনি।  তাঁর মতে মুখ্যমন্ত্রী চিটফান্ড কেলেঙ্কারিকে কেন্দ্র-রাজ্য সংকটের আকার দিতে চাইছেন। এটা একেবারেই কাম্য নয় বলে তিনি মনে করেন।  পাশাপাশি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের  ভূমিকা নিয়েও  প্রশ্ন তুলেছেন সুধাকর।  বিজেপি এবং কংগ্রেসকে বাইরে রেখে জোটরে কথা বলেছিলেন চন্দ্রশেখর।  এখন আর তাঁর কোনও ভূমিকাই চোখে  পড়ছে না। এই সংঘাত নিয়ে তিনি চুপ করে রয়েছেন কেন সে প্রশ্ন তোলেন সুধাকর। চিটফান্ড কাণ্ডের প্রকৃত তদন্ত দাবি করে সি পি আই সাধারণ সম্পাদক বলেন প্রতারিতদের অর্থ ফিরিয়ে দিতে হবে।  এ কাজের সঙ্গে জড়িতদের  গ্রেফতার করতে হবে।  সেটা না করে প্রসঙ্গ বদলে দেওয়া হচ্ছে।

রাজীবের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের নোটিশ আসেনি বলে জানালেন মমতা

লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বামপন্থীদের সঙ্গে কংগ্রেসের জোট  হবে কিনা  এ নিয়ে প্রশ্ন করা  হলে তিনি বলেন জোট নিয়ে এখনও কোনও আলোচনা হয়নি।   কংগ্রেসের সঙ্গে বামপন্থীদের ২০১৬-এর বিধানসভা নির্বাচনে জোট হয়েছিল।  সেই  জোটে সিপিআইও ছিল।  এখন বামেদের শরিকদের কেউ কেউ জোট চাইছে না। ফরওয়ার্ড ব্লক জানিয়েছে  সিপিএম যদি কংগ্রেসের সঙ্গে  জোট  করে তাহলে  তারা  সেটা মানবে না। এবার সিপিআইও জোটের পক্ষে সওয়াল করল না।

‘সংবিধান বাঁচাতে' আজ- কাল জেলায় জেলায় আন্দোলনে তৃণমূল

এদিকে আজ থেকে জেলায় জেলায় আন্দোলন করছে  তৃণমূল। প্রতিটি জেলা কার্যালয়ে এই কর্মসূচি নেওয়া হয়েছে। দলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান বৃহস্পতিবার এবং শুক্রবার এই  কর্মসূচি পালিত হবে। সেই মতো আজ  সকাল থেকেই শুরু হয়েছে  প্রতিবাদ সমাবেশ। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, আগেই জানিয়েছেন  সংবিধান রক্ষার এই লড়াইতে দলের বাইরের কেউও আসতে পারেন। আর দলীয় পতাকা থাকবে কিনা সেই সিদ্ধান্ত নেবেন জেলার নেতারা।

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.