This Article is From Feb 07, 2019

রাজীবের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের নোটিশ আসেনি বলে জানালেন মমতা

কলকাতার পুলিশ  কমিশনার রাজীব কুমার শৃঙ্খলাভঙ্গ করেছেন এই মর্মে কোনও অভিযোগ স্বরাষ্ট্রমন্ত্রকের থেকে  রাজ্যের  কাছে  এসে পৌঁছয়নি বলে জানালেন মুখ্যমন্ত্রী  মমতা  বন্দ্যোপাধ্যায়।

রাজীবের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের নোটিশ আসেনি বলে জানালেন মমতা

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ধর্মতলায় ধর্না  প্রত্যাহার করার সময়ও এ নিয়ে সরব হন মমতা।

হাইলাইটস

  • রাজীবের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের নোটিশ আসেনি বলে জানালেন মমতা
  • আদালতের নির্দেশ মেনে রাজীবকে জিজ্ঞাসাবাদ করতে তৈরি হচ্ছে সিবিআই
  • শিলঙে গিয়ে এই জিজ্ঞাসাবাদে অংশ নেবেন কমিশনার রাজীব কুমার
কলকাতা:

কলকাতার পুলিশ  কমিশনার রাজীব কুমার শৃঙ্খলাভঙ্গ করেছেন এই মর্মে কোনও অভিযোগ স্বরাষ্ট্রমন্ত্রকের থেকে  রাজ্যের  কাছে  এসে পৌঁছয়নি বলে জানালেন মুখ্যমন্ত্রী  মমতা  বন্দ্যোপাধ্যায়। চিঠি এলে রাজ্যের মুখ্যসচিব মলয় দে বা  স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য উত্তর দিয়ে  দেবেন বলে মুখ্যমন্ত্রী  জানিয়েছেন। কেন্দ্রের  বিরুদ্ধে  রবিবার  রাত  থেকে ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী। সেই কর্মসূচিতে যোগ দেওয়ার অভিযোগ ওঠে রাজীবের বিরুদ্ধে। ছবিতে দেখা যায়  মমতার পাশে  বসে আছেন রাজীব। যদিও তা স্বীকার করেননি মমতা। তিনি বলেছেন কলকাতার কমিশনার হিসেবে নিরাপত্তা দিতে রাজীব মেট্রো চ্যানেলে  এসেছিলেন  এবং তিনি মঞ্চে ওঠেননি।  সাংবাদিকদের  মমতা বলেন,  বুধবার বিকেল পর্যন্ত কোন চিঠি এসে পৌঁছয়নি।  ওই মুখ্য সচিব এবং স্বরাষ্ট্র সচিবের থেকে বিষয়টি জেনে নিয়েছি।  

‘বন্দে মাতরম' গাওয়া ধর্মের বিরুদ্ধে! বিহারের স্কুলে শিক্ষকের উপর চড়াও স্থানীয়রা

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ধর্মতলায় ধর্না  প্রত্যাহার করার সময়ও এ নিয়ে সরব হন মমতা। তিনি  বলেন,     রাজীব কুমার ধর্না দিতে আসেননি, নিরাপত্তার কারণে এসেছিলেন। মুখ্যমন্ত্রী থেকে  শুরু করে সাধারণ মানুষকে নিরাপত্তা দেওয়াই তাঁর কাজ। তিনি সেটাই করেছেন। প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর সভার কথা উল্লেখ করে  মুখ্যমন্ত্রী বলেন আপনি তো সেদিন ঠাকুর নগরে সভা করেলেন। তখন  কতজন সিআরপিএফ জওয়ান আপনার  সঙ্গে ছিলেন? আপনার সভায় থাকলে সমস্যা নেই আর অন্য কারও সভায় থাকলেই সমস্যা? তাঁর পাশে দাঁড়িয়ে  অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও বলেন পুলিশ পুলিশের কাজ করবেই। মুখ্যমন্ত্রীকে নিরাপত্তা দেওয়া পুলিশের কাজ।

এদিকে  সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে  কমিশনারকে   জিজ্ঞাসাবাদ করতে তৈরি হচ্ছে  সিবিআই। তাঁর  জন্য  কয়েকটি প্রশ্ন বেছে  রেখেছেন  গোয়েন্দারা। সেগুলি তাঁর কাছে জানতে  চাইবে সিবিআই। সুপ্রিম কোর্ট জানিয়েছে  শিলঙে এই জিজ্ঞাসাবাদ হবে। সেখানে হাজির থাকবে  দুপক্ষই। সিবিআই  সম্পূর্ণ ভাবে সাহায্য করতে হবে রাজীবকে। তবে তাঁকে এখনই গ্রেফতার করতে পারবে না  সিবিআই। সুপ্রিম কোর্ট এ বিষয়ে কী নির্দেশ দেয়  তা দেখে নিয়েই হবে পরবর্তী পদক্ষেপ।               

.