মিরাজ যুদ্ধবিমান ভেঙে মারা যান স্বামী, বায়ুসেনায় যোগ দিচ্ছেন মৃত পাইলটের স্ত্রী

১ ফেব্রুয়ারি, বেঙ্গালুরুতে টেক অফের সময় ভেঙে পড়ে মিরাজ 2000 যুদ্ধবিমান, মৃত্যু হয় বছর তেত্রিশের সমীর আবরলের

মিরাজ যুদ্ধবিমান ভেঙে মারা যান স্বামী, বায়ুসেনায় যোগ দিচ্ছেন মৃত পাইলটের স্ত্রী

এবার বায়ুসেনায় যোগ দিচ্ছেন মৃত স্কোয়াড্রন লিডারের স্ত্রী

নয়া দিল্লি:

স্কোয়াড্রন লিডার সমীর আবরলের (Squadron Leader Samir Abrol) স্ত্রী গরিমা আবরলকে (Garima Abrol) ভারতীয় বিমান বাহিনীতে যোগ দেওয়ার অনুমতি দিল সার্ভিস সিলেকশন বোর্ড (Services Selection Board)। চলতি বছরের গোড়ার দিকেই বেঙ্গালুরুতে একটি মিরাজ 2000 যুদ্ধ বিমানের পরীক্ষামূলক উড়ানের সময় বিমানটি ভেঙে মৃত্যু হয় সমীর আবরলের (Samir Abrol)। ২০২০ সালের জানুয়ারিতে তিনি তেলঙ্গানার ডুন্ডিগাল ও ভারতীয় বিমান বাহিনীর (Indian Air Force) এয়ার ফোর্স অ্যাকাডেমিতে যোগ দেবেন,  ট্যুইটারে ঘোষণা করেন অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল অনিল চোপড়া।তিনি শ্রীমতি আবরলকে "ব্যতিক্রমী নারী" বলে উল্লেখ করে ওই দম্পতির একটি ফটো এবং প্রশিক্ষণ শেষে তোলা মিসেস আবরলের সাম্প্রতিক ছবি দিয়ে ট্যুইট করেন। "সশস্ত্র বাহিনীর সেনাদের স্ত্রীদের মতো সব মহিলা যদিও সমান হন না", একথাও ট্যুইটে লিখতে দেখা যায় তাঁকে।

ভেঙে পড়ল ১০০ বছরের পুরোনো বহুতল, মৃত দুই, আটক থাকার আশঙ্কা ৪০-৫০

১ ফেব্রুয়ারি মিরাজ 2000 সামরিক বিমানটি উড়ান দেওয়ার সময়েই ভেঙে পড়লে মৃত্যু হয় দুই স্কোয়াড্রন লিডার সমীর আবরল  এবং সিদ্ধার্থ নেগীর। ওই দিন সকাল ১০টা নাগাদ ফ্রান্সের নকশা করা ওই বিমানটি একপাশে কাত হয়ে গিয়ে একটি দেওয়ালে ধাক্কা খেয়ে ভেঙে পড়ে বলে জানা যায়।

ne3n86s8

হিন্দুস্তান এ্যারোনটিক্স লিমিটেডের একজন পাইলট জানান,  বিমানটির রাইডারের কর্মক্ষমতা পরীক্ষা করার জন্য একটি বিমানের সঙ্গে সেটি চালানো হচ্ছিল। সেইসময়েই ওই দুর্ঘটনা ঘটে।ওই একই মিরাজ 2000 যুদ্ধবিমান ওইরকম পরীক্ষামূলকভাবে তিনি নিজেও চালিয়েছেন বলে জানান ওই পাইলট।

অভিনেত্রী অরুণিমাকে লাগাতার কটুক্তি, সোশ্যাল মিডিয়ায় হুমকি! গ্রেফতার অভিযুক্ত

জানা গেছে যে মিরাজ 2000 যুদ্ধবিমানটি ভেঙে পড়ে সেটি এর আগেও ৬বার সফলভাবে পরীক্ষামূলক উড়ান দেয়। কিন্তু দুর্ভাগ্যবশত ১ ফেব্রুয়ারি ভেঙে পড়ে সেটি। ফ্রান্সে তৈরি এই যুদ্ধবিমানকে ভারতীয় প্রযুক্তির সাহায্যে আরও উন্নত করা হচ্ছে বলেও জানায় একটি সূত্র ।

More News