This Article is From Nov 24, 2019

প্রয়াত বাম জমানার মন্ত্রী তথা আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী

Kshiti Goswami Died: দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতার কারণে চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি

প্রয়াত বাম জমানার মন্ত্রী তথা আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী

West Bengal: ৭৭ বছর বয়সে প্রয়াত হলেন আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী (ফাইল ছবি)

কলকাতা:

চলে গেলেন আরও এক বামপন্থী নেতা। ৭৭ বছর বয়সে প্রয়াত হলেন আরএসপি নেতা (RSP Leader) এবং বাম জমানায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী ক্ষিতি গোস্বামী। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতার কারণে চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তাঁর পরিবার সূত্রে জানা গেছে রবিবার সকালে প্রয়াত (Kshiti Goswami Died) হন একসময়ের ডাকসাইটে এই বাম নেতা। তিনি (Kshiti Goswami) রেখে গেছেন তাঁর স্ত্রী এবং এক মেয়েকে। আরএসপি নেতা ক্ষিতি গোস্বামীর পারিবারিক সূত্রে জানা গেছে, বয়সজনিত অসুস্থতা ছাড়াও তিনি ফুসফুসের সংক্রমণেও ভুগছিলেন।  যার জন্য তাঁকে চেন্নাই হাসপাতালে ভর্তি করে চিকিৎসাও করানো হচ্ছিল। কিন্তু রবিবার সেখানেই চিকিৎসকদের সব চেষ্টাকে বিফল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজ্যের প্রাক্তন ওই মন্ত্রী।

পুকুরে ঝাঁপ দিয়ে আত্মহত্যা ১৬ বছরের কিশোরীর, মানসিক অবসাদেই চরম পথ?

বামফ্রন্টের অন্যতম সদস্য ছিলেন আরএসপির ওই ডাকসাইটে নেতা, আশির দশকের শেষ দিক থেকে ২০১১ সাল পর্যন্ত দু'দশকেরও বেশি সময় ধরে রাজ্যের পিডব্লিউডি মন্ত্রী হিসাবে দায়িত্বে ছিলেন তিনি।

২০১২ সাল থেকে বেশ কয়েক বছর তিনি আরএসপির রাজ্য সম্পাদক হিসাবেও দলের দায়িত্বভার সামলেছেন।

আজই (শনিবার) প্রয়াত বাম নেতা ক্ষিতি গোস্বামীর মরদেহ কলকাতায় নিয়ে আসা হবে বলে জানা গেছে।

প্রয়াত জনপ্রিয় সাহিত্যিক নবনীতা দেবসেন, এক যুগের অবসান

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন ক্ষিতি গোস্বামী। কিছুদিন আগেই চেন্নাইতে অস্ত্রোপচারও হয় ওই আরএসপি নেতার। সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ফিরেও এসেছিলেন তিনি। সম্প্রতি কংগ্রেসের সঙ্গে বাম জোটের বৈঠকেও উপস্থিত ছিলেন তিনি। শনিবার ফের অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি চেন্নাইয়ের হাসপাতালে ভরতি করা হয়। এরপর রবিবার ভোর চারটে নাগাদ তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ক্ষিতি গোস্বামীর মৃত্যুতে শোক স্তব্ধ রাজনৈতিক মহল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.