দুর্গাপুজোর কার্নিভালে গিয়ে খুবই অপমানিত, ব্যথিত আমি: রাজ্যপাল জগদীপ ধনখর

আমি কার্নিভালে অপমানিত বোধ করেছি। আমি গভীরভাবে আহত হয়েছি এবং অস্থির রয়েছি, বলেন রাজ্যপাল জগদীপ ধনখর

দুর্গাপুজোর কার্নিভালে গিয়ে খুবই অপমানিত, ব্যথিত আমি: রাজ্যপাল জগদীপ ধনখর
কলকাতা:

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখর (West Bengal Governor Jagdeep Dhankhar) জানিয়েছেন, কলকাতায় দুর্গাপুজোর পরে আয়োজিত কার্নিভালে (Durga Puja carnival)গিয়ে যারপরনাই অপমানিত বোধ করেছেন তিনি। যদিও, কী কারণে তাঁর এই অপমানিত বোধ হওয়া এই নিয়ে কোনও কথাই জানাতে চাননি তিনি। সোমবার রাজ্যপাল জগদীপ ধনখর বলেন যে, শুক্রবারে ওই পুজোর কার্নিভালে গিয়ে খুবই অপমানিত বোধ হয়েছে তাঁর। যদিও তাঁকে তাঁর সাংবিধানিক দায়িত্ব পালনে বাধা দিতে পারবে না কোনও কিছুই।

‘দুর্গাপুজো কার্নিভাল'-কে ‘‘গণতন্ত্রের পরিহাস'' বলে কটাক্ষ বিজেপির

সূত্রের খবর, জগদীপ ধনখর এই কার্নিভালে বসার ব্যবস্থা নিয়ে মোটেও খুশি ছিলেন না। গত শুক্রবার তৃণমূল সরকার আয়োজিত কার্নিভালে ৭২ টি বড় পুজো অংশ নেয়। এই পুজোর প্রদর্শনে যে আসনে বসে রাজ্যপালকে কার্নিভাল দেখতে দেওয়া হয় তা নিয়ে বেজায় ক্ষুব্ধ তিনি। সূত্রের খবর, রাজ্যপাল জগদীপ ধনখরকে একটি কোণার দিকে আসন দেওয়া হয়েছিল এবং ওখানে বসে ঠিকমতো অনুষ্ঠানটি দেখতে পারছিলেন না তিনি।

“আমি কার্নিভালে অপমানিত বোধ করেছি। আমি গভীরভাবে আহত হয়েছি এবং অস্থির রয়েছি। এই অপমান আমার নয়, এই অপমান পশ্চিমবঙ্গের প্রতিটি মানুষের। তারা কখনও এমন অপমান হজম করবেন না,” বলেন রাজ্যপাল। জগদীপ ধনখর আরও বলেন, “আমি পশ্চিমবঙ্গের জনগণের দাস। আমার সাংবিধানিক দায়িত্ব পালন করা থেকে কোনও কিছুই আমাকে আটকাতে পারে না।”

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যাওয়া ছাড়া আমার আর কোনও উপায় ছিল না: রাজ্যপাল

শহর কলকাতার ৭২ টি পুজো শুক্রবার রেড রোডে চমকপ্রদ কার্নিভালে অংশগ্রহণ করে। প্রতিটি পুজো কমিটি তাঁদের মণ্ডপের থিম, তাঁদের মণ্ডপের সজ্জা, প্রতিমা এবং রঙিন সমস্ত শিল্পকর্ম নিয়ে বার্ষিক কার্নিভালে যোগ দেয়। এই নিয়ে চার বছর হল কলকাতা শহরের এমন জমকালো কার্নিভালের আয়োজন হচ্ছে। বলাবাহুল্য, এই অনুষ্ঠানের ভাবনা মুখ্যমন্ত্রী মমতার মস্তিষ্ক প্রসূত।

কার্নিভালে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তাঁর সহকর্মীরা, রাজ্যপাল জগদীপ ধনখর, বিভিন্ন কনস্যুলেট সদস্যরা, অন্যান্য গণ্যমান্য ব্যক্তি এবং পর্যটকরা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News