কেক খাওয়াচ্ছেন মমতা, উর্দি পরেই মুখ্যমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করলেন পুলিশ অফিসার রাজীব!

ক্যামেরায় স্পষ্ট দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একজনকে কেক খাইয়ে অন্য আধিকারিককে তা খাওয়াতেই পরম শ্রদ্ধায় ওই পুলিশ অফিসার উর্দি পরা অবস্থাতেই মুখ্যমন্ত্রীর পা ছুঁয়ে আশীর্বাদ নিচ্ছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ছুঁয়ে প্রণাম করছেন আইপিএস অফিসার রাজীব মিশ্র

কলকাতা:

সযত্নে কেক খাইয়ে দিচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee), আর সেই কেকে ছোট্ট করে কামড় দিয়েই মমতার পা ছুঁয়ে আশীর্বাদ নিচ্ছেন পশ্চিমবাংলার একজন উর্ধ্বতন আইপিএস অফিসার (IPS officer in West Bengal)। গোটা বিষয়টিই ধরা পড়েছে ক্যামেরাতে, আর বলাবাহুল্য, পুলিশ অফিসারের এই আচরণে তুলকালাম রাজ্য রাজনীতি, জোর সমালোচনায় নেমে পড়েছে বিরোধী দলগুলিও। ক্যামেরায় স্পষ্ট দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একে একে কেক খাইয়ে দিচ্ছেন আধিকারিকদের। একজনকে কেক খাইয়ে অন্য আধিকারিককে তা খাওয়াতেই পরম শ্রদ্ধায় ওই পুলিশ অফিসার উর্দি পরা অবস্থাতেই মুখ্যমন্ত্রীর পা ছুঁয়ে আশীর্বাদ নিচ্ছেন। দ্রুত ভাইরাল হয়ে গিয়েছে এই ক্লিপটি। যদিও এনডিটিভি নিজের থেকে এর সত্যতা স্বতন্ত্রভাবে নিশ্চিত করেনি। 

রাজ্যের তৃণমূল নেতারা দিল্লিতে রাজনৈতিক পর্যটনে বেরিয়েছেন: দিলীপ ঘোষ

মুখ্যমন্ত্রী মমতার পা ছুঁয়ে প্রণাম করেছেন যে অফিসার তাঁর নাম রাজীব মিশ্র। তিনি পশ্চিম পরিসরের পুলিশ পরিদর্শক। তিনি ইউনিফর্ম পরেই ছিলেন। সাদা পোশাকে যে অফিসারকে প্রথম কেক খাওয়াচ্ছেন মমতা তিনি হলেন মুখ্যমন্ত্রীর সুরক্ষার দায়িত্বে থাকা মহাপরিদর্শক বিনীত গোয়েল।

কলকাতা থেকে ২০০ কিলোমিটার দূরে সমুদ্র উপকূলীয় শহর দিঘায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের সময় এই ঘটনা ঘটেছিল বলে মনে করা হচ্ছে। একটা নিচু পাঁচিলে বসে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, পাশেই রাখা একটি বাক্স। ওই বাক্স থেকেই কেক বিতরণ করছিলেন মুখ্যমন্ত্রী। 

Mamata in Digha:নিজের হাতে চা বানিয়ে নিজে খেয়ে সহকর্মীদের খাওয়ালেন মুখ্যমন্ত্রী মমতা

অতীতেও, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া ২০১৫ সালের বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে মুখ্যমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করেন, সেই সময়েও একই রকম সরগরম হয়ে ওঠে রাজনৈতিক মহল। তীব্র প্রতিবাদে সামিল হল প্রেসিডেন্সির পড়ুয়ারাও। কিন্তু সাম্প্রতিককালে বাংলায় কোনও ভারতীয় পুলিশ আধিকারিক শাসকদলের প্রধানের কাছে মাথা নত করেছেন এমন উদাহরণ মনেও করতে পারছেন না রাজনৈতিক বিশেষজ্ঞরা। মুখ্যমন্ত্রী মমতা স্বহস্তে তাঁর অফিসারদের মিষ্টিমুখ করাচ্ছেন এমন কোনও নজিরও সাম্প্রতিক অতীতে নেই বলেই দাবি রাজনৈতিক ব্যক্তিত্বদের।