‘মাখন মাখিয়ে ওয়ানদ’, আমুলের কার্টুনে ফের রাহুল গান্ধী

রাহুল গান্ধী একটি কার্টুন ভার্সনের দুই হাতে দু’টি মাখন মাখানো পাউরুটির টুকরো। লেখা রয়েছে, ‘‘মাখন দিয়ে ওয়ানদের পাউরুটি এবং আমেঠির পরোটা।’’

‘মাখন মাখিয়ে ওয়ানদ’, আমুলের কার্টুনে ফের রাহুল গান্ধী

আমুলের সাম্প্রতিক কার্টুনে দেখা গিয়েছে রাহুল গান্ধীকে

হাইলাইটস

  • আমুলের সাম্প্রতিক কার্টুনে দেখা গিয়েছে রাহুল গান্ধীকে
  • তার দুই হাতে দু’টি মাখন মাখানো পাউরুটি
  • লেখা রয়েছ, ‘‘মাখন দিয়ে ওয়ানদের পাউরুটি এবং আমেঠির পরোটা।’’

২০১৯ সালের লোকসভা নির্বাচনে দু'টি কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন রাহুল গান্ধী, এমনটাই জানিয়েছেন কংগ্রেস প্রেসিডেন্ট। আর তাতেই প্রভাবিত হয়ে ‘আমুল' বানিয়ে ফেলেছে তার নতুন কার্টুন (Amul's Latest Comic)। রবিবার কংগ্রেসের তরফে ঘোষণা করা হয় রাহুল গান্ধী (Rahul Gandhi) কেরালার ওয়ানদ এবং তার হোম গ্রাউন্ড উত্তরপ্রদেশের আমেঠি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন। এই সিদ্ধান্ত বেশ সাড়া ফেলে দেয়। আমুল নিজের বিদগ্ধ ক্যাম্পেইনের জন্য এমনিতেই বিখ্যাত। এরপরেই তারা মঙ্গলবার মজার পোস্টারটি প্রকাশ করেছে।

‘রাহুলের থেকেও হাস্যকর আপনি'! আক্রমণকারীকে যোগ্য জবাবে কী বললেন সুষমা?

পোস্টারে দেখা যাচ্ছে রাহুল গান্ধী একটি কার্টুন ভার্সনকে। তার দুই হাতে দু'টি মাখন মাখানো পাউরুটির টুকরো। লেখা রয়েছে, ‘‘মাখন দিয়ে ওয়ানদের পাউরুটি এবং আমেঠির পরোটা।''

কার্টুনটি ইতিমধ্যেই ১৩০০ লাইক পেয়ে গিয়েছে। বহু মানুষ কার্টুনটি দেখে মুগ্ধ হয়ে মন্তব্যও করেছেন।

"মিথ্যে আর দ্বিচারিতায় ভরা", কংগ্রেসের ইস্তেহারকে আক্রমণ মোদীর

কেরালা প্রাক্তন মুখ্যমন্ত্রী বর্ষীয়াণ সিপিএম নেতা ভি এস অচ্যুতানন্দন রাহুল গান্ধীকে ‘আমুল বেবি' বলে কটাক্ষ করার পরের দিনই কার্টুনটি প্রকাশিত হয়েছে। তিনি আদতে ২০১১ সালের একটি স্টেটমেন্টকে মাথায় রেখেই মন্তব্যটি করেছিলেন। সেটা নিয়েও আমুল তখনও একটি কার্টুন তৈরি করেছিল।

আমুলের বিদগ্ধ ক্যাম্পেইনে মাঝেমধ্যেই রাজনৈতিক ব্যক্তিত্বদের দেখা যায়। জানুয়ারি মাসে আমুলের ‘মসকাগাটবন্ধন' পোস্টও সকলের মন কেড়ে নিয়েছিল। সেখানে অখিলেশ যাদব, মমতা ব্যানার্জি, রাহুল গান্ধী এবং তেজস্বী যাদবের কার্টুন ভার্সন দেখা গিয়েছিল। আমুলের সেই ক্যাম্পেইনটি ভাইরাল হয়ে গিয়েছিল।

Click for more trending news