This Article is From May 28, 2020

জীবন বাঁচাতে নদীতে ঝাঁপ মহিষের, ধাওয়া করল তিন সিংহ, কীহল তারপর?

Viral Video: ২৪ মের সকালে এই ভিডিও শেয়ার করা হয়। এখনও পর্যন্ত ২ হাজারের বেশি লোক এই ভিডিওটি দেখেছেন

জীবন বাঁচাতে নদীতে ঝাঁপ মহিষের, ধাওয়া করল তিন সিংহ, কীহল তারপর?

ভিডিও-টিতে দেখা যাচ্ছে নদীর ধার দিয়ে এক মহিষ হেঁটে যাচ্ছে, আর তখনই তিনটি সিংহ এসে তাকে ঘিরে ফেলে

লকডাউনের সময় গৃহবন্দী মানুষ, প্রকৃতির বুকে অবাধে ঘুরে চলেছে পশু-পাখি।  মানুষের কোলাহলে যে পৃথিবী থেকে তারা প্রায় নির্বাসনে চলে গেছিল, সেই পৃথিবীর বুকে ফিরে আসছে তারা। যার ফলে এখন সোশ্যাল মিডিয়ায় (Social Media) জীব-জন্তুদের ভিডিও প্রায়ই দেখা যাচ্ছে, সেগুলি ভাইরাল হতেও খুব বেশি সময় নিচ্ছে না। এই ভাইরাল ভিডিও-টি দেখলে আপনি অবাক না হয়ে পারবেন না, একদিকে তিনটে সিংহ আর অপর দিকে এক মহিষ।তিনটি সিংহ মিলে তার ওপর চড়াও হলেও সে হার স্বীকার করেনি, নিজের সম্পূর্ণ শক্তি দিয়ে লড়ে গেছে তাদের সঙ্গে। অবশেষে সিংহদের বোকা বানিয়ে নিজেকে বাঁচাতেও সক্ষম হয়েছে মহিষটি। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি বেশ ভাইরাল। ভিডিও-টি টুইটারে ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত  নদ শেয়ার করেছিলেন।  

ভিডিও-টিতে দেখা যাচ্ছে নদীর ধার দিয়ে এক মহিষ হেঁটে যাচ্ছে, আর তখনই তিনটি সিংহ এসে তাকে ঘিরে ফেলে। একটা সিংহ তার ওপর ঝাঁপিয়ে পড়লেই মহিষটা নদীতে নেমে পড়ে। সেই সময়তে তিনটি সিংহ মহিষটাকে লক্ষ্য করে এগিয়ে আসে, তবে মহিষটা খুব দ্রুত দৌড়ে তাদের মুখের বাইরে চলে যায়। ১৮ সেকেন্ডের এই ভিডিও-টা দেখলে বুঝতে পারবেন কীভাবে তিনটি সিংহের মুখ থেকে নিজের জীবন বাঁচাতে সক্ষম হয়েছে মহিষটা।  

সুশান্ত নন্দা ভিডিও-টি শেয়ার করার সময় লেখেন, ''দাম্ভিক সিংহরা এমন ভাবে তাদের মুখ থেকে শিকার চলে যাবে সেটা ভাবতেও পারেনি।তবে তারা যোগ্য উত্তর পেয়েছে। এছাড়া সিংহরা  মাত্র ৩০% ক্ষেত্রেই সফলতার সঙ্গে শিকার করতে পারে।''

দেখুন Video:

২৪ মের সকালে এই ভিডিও শেয়ার করা হয়। এখনও পর্যন্ত ২ হাজারের বেশি লোক এই ভিডিওটি দেখেছেন। সেই সঙ্গে ৪০০-র বেশি লাইকস ও ৮০ বেশি রি-টুইটি হয়েছে।টুইটারে মহিষ প্রচুর প্রশংসা লাভ করেছে, যারা ভিডিওটি দেখেছেন তারা প্রচুর মন্তব্য করেছেন। 

Click for more trending news


.