This Article is From Apr 19, 2019

সিংহীকে খাঁচায় আদর করতে গেছিলেন পর্যটক, দেখুন তাঁর মর্মান্তিক পরিণতির ভিডিও

ভিডিওটিতে দেখা যাচ্ছে সিংহীটি পিটারের ডান হাতে দাঁত বসিয়েছে। তিনি যন্ত্রণায় আর্তনাদ করছেন কিন্তু কিছুতেই সিং হীর কামড় থেকে নিজেকে ছাড়াতে পারছেন না।

সিংহীকে খাঁচায় আদর করতে গেছিলেন পর্যটক, দেখুন তাঁর মর্মান্তিক পরিণতির ভিডিও

খাঁচার মধ্যেই ওই সিংহীকে আদর করতে গিয়ে আক্রান্ত হন পর্যটক

বন্যপ্রাণি কি আদর বোঝে! মাঝেমাঝেই পশু পাখিদের মেজাজ ও মতিগতির খেসারত দিতে হয় মানুষকে। সম্প্রতি সিংহীকে আদর করতে গিয়ে নিজের হাত খোয়াতে বসেছিলেন একজন পর্যটক। খাঁচার মধ্যে থাকা ওই সিংহীকে আদর করতে গিয়েছিলেন এই ব্যক্তি, হঠাতই তাঁর ডানহাত কামড়ে ধরে খাঁচায় বন্দি ওই সিংহী। ভয়ানক এই ঘটনা তাঁর স্ত্রীর ক্যামেরাবন্দি হয়। বছর ৫৫-র ওই পর্যটকের নাম পিটার নর্তে। দক্ষিণ আফ্রিকার সিংহ দেখতে একটি গাইড ট্যুরের ব্যবস্থা করেন তিনি। জঙ্গল সফরের সময়, তিনি সিংহের একটি খাঁচায় তাদের আদর করতে গিয়ে হাত ঢোকান। ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, খাঁচায় হাত ঢুকিয়ে একটি পুরুষ সিংহকে আদর করছেন পিটার। তাঁর স্ত্রী সামান্য দূরে দাঁড়িয়ে ভিডিও করছেন পুরোটা। পুরুষ সিংহের কাছেই ছিল তাঁর সঙ্গিনী সিংহীটিও। 

বিমানবন্দরের মাঝেই বিশাল জলপ্রপাত! দেখুন পৃথিবীর উচ্চতম অভ্যন্তরীণ জলপ্রপাতের ছবি

ওই সিংহকে আদর করার পর তিনি ওই সিংহীকে পোষ মানানোর চেষ্টা করেন এবং তারপরেই ঘটে সেই ভয়ানক বিপত্তি।

ভিডিওটিতে দেখা যাচ্ছে সিংহীটি পিটারের ডান হাতে দাঁত বসিয়ে দিয়েছে। পিটার যন্ত্রণায় আর্তনাদ করছেন কিন্তু কিছুতেই সিং হীর কামড় থেকে নিজেকে ছাড়াতে পারছেন না। চিৎকার করছেন তাঁর স্ত্রীও। পিটারের হাত কামড়ে নিজের খাঁচার দিকে টানতে থাকে ওই সিংহী। ভিডিওতে তাঁর স্ত্রীকে চিৎকার করে বলতে শোনা যায়, “কামড়ে ধরেছে, কামড়ে দিচ্ছে।"

মেট্রোর মতে, ওই সিংহী প্রায় পাঁচ সেকেন্ডেরও বেশি পিটারের হাত কামড়ে ধরে রেখেছিল। পরে সে নিজেই কামড় আলগা করে পিটারকে মুক্তি দেয়। কামড় থেকে মুক্তি পাওয়ার পরেই অবিলম্বে পিটারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

পাশে বসেই কপা‌লভাতি করবে লেমুর, নয়া যোগাভ্যাস ‘লিমোগা'

দেখুন সেই ভিডিও;

ব্লোয়েমফন্টেনের পেলোনমি হাসপাতালে গুরুতর অবস্থায় ভর্তি রয়েছেন তিনি এবং সেপ্টিক শক হয়েছে তাঁর।

ঘটনাটি ঘটেছে টিকওয়ে রিভার লজে, এই লজের কর্তৃপক্ষ ঘটনাটির সব দায় অস্বীকার করেছে। তাঁরা জানিয়েছেন: “সর্বত্র সতর্কবার্তার চিহ্ন রয়েছে। সিংহকে স্পর্শ করার জন্য বৈদ্যুতিক বেড়া পার করে পিটার তাঁর হাত ঢুকিয়ে দিয়েছিলেন। ফলত তাঁকে কামড় খেতে হয়েছে।"

Click for more trending news


.