This Article is From Apr 20, 2020

"চল শহর দেখে আসি", লকডাউনে পথে পায়চারি করছে পেঙ্গুইনরা! দেখুন ভিডিও

Coronavirus Lockdown: "পেঙ্গুইনরা হাঁটতে হাঁটতে দাঁড়িয়ে পড়ে, পিছন ফিরে তাকায় এবং একে অপরের জন্যে অপেক্ষা করে, এসব দেখতে দারুণ লাগে", লেখেন ১ ব্যক্তি

Coronavirus South Africa: দক্ষিণ আফ্রিকার রাস্তায় ঘুরে বেড়াচ্ছে পেঙ্গুইনরা

হাইলাইটস

  • কেপটাউনে রাস্তায় নির্ভয়ে ঘুরে বেড়াচ্ছে পেঙ্গুইন
  • ৩ পেঙ্গুইনের ওই শহর দেখার দৃশ্য ভাইরাল হল নেট দুনিয়ায়
  • নেটিজেনরা প্রশংসার বন্যায় ভাসিয়ে দিয়েছেন ভিডিওটিকে

করোনা সংক্রমণে ভুগছে এখন সারা পৃথিবী। এই মারণ রোগ (Coronavirus South Africa) যাতে কম ছড়িয়ে পড়ে তার জন্যে লকডাউনের পথে হেঁটেছে বিশ্বের বেশিরভাগ দেশ। ফলে এখন প্রায় গৃহবন্দি মানুষজন। কিন্তু এই লকডাউনের মধ্যে বেশ আছে না-মানুষেরা। রাস্তা-ঘাটে মানুষ না থাকায় মনের আনন্দে যেখানে সেখানে ঘুরে বেড়াচ্ছে তারা। এই যেমন আফ্রিকান পেঙ্গুইন, এমনিতে লোকালয়ে এদের দেখা পাওয়া রীতিমতো পৃথিবীর অষ্টম আশ্চর্যের মতো ব্যাপার। কিন্তু সেই তাদেরই দেখা গেল দক্ষিণ আফ্রিকার কেপটাউনের (Cape Town) নিরিবিলি রাস্তায় পায়চারি করছে। সাউদার্ন আফ্রিকান ফাউন্ডেশন ফর দ্য কনজার্ভেশন অফ কোস্টাল বার্ডস নামে একটি সংস্থা সেই ভিডিওটি (Penguin Video) তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। আর তারপরেই ৩ পেঙ্গুইনের পথে হেঁটে বেড়ানোর ওই ভিডিও দারুণ ভাইরাল হয়েছে, লক্ষ লক্ষ মানুষ এই ভিডিও দেখে আনন্দ পেয়েছেন।

পেঙ্গুইন যারা মূলত সমুদ্রের ধারেই থাকে তারাই যেন অখন কেপটাউনের সাইমনস টাউন ঘুরতে বেরিয়েছে। সবচেয়ে মজার বিষয় এই ৩ পেঙ্গুইন কিন্তু হাঁটতে হাঁটতে একে অপরের দিকে বেশ ভাল করেই খেয়াল রাখছে। কেউ একজন পিছিয়ে গেলে অপরজন দাঁড়িয়ে পড়ে তার আসার অপেক্ষা করছে। আহা, এমন ভিডিও দেখলে আপনার মন ভালো হবেই। 

ইন্ডিপেন্ডেন্ট অনলাইনের খবর অনুসারে, সাইমন টাউন এবং কেপ পয়েন্টের মধ্যে বোল্ডার বিচ বলে জায়গাটিতে সমুদ্রের কাছে প্রচুর পেঙ্গুইন বাস করে। কিন্তু সাধারণত লোকালয়ে তাদের চলে আসতে এর আগে দেখা যায়নি বলেই জানাচ্ছেন স্থানীয়রা।

দেখুন ৩ পেঙ্গুইনের সেই শহর দেখতে বেরোনোর ভিডিও:

অনলাইনে এই ভিডিওটি শেয়ার করার পর ২ মিলিয়নেরও বেশি মানুষজন এটি দেখেছেন এবং হাজার হাজার 'লাইক' এবং মন্তব্যে ভরে গেছে সেই ভিডিওটি।

একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, "পেঙ্গুইনরা হাঁটতে হাঁটতে যেভাবে দাঁড়িয়ে পড়ছে, পিছন ফিরে তাকাচ্ছে এবং একে অপরের জন্যে অপেক্ষা করছে, এসব দেখতে আমার দারুণ লাগছে"।

"সুন্দর, এমন একটি ভিডিও শেয়ার করে নেওয়ার জন্যে ধন্যবাদ। সামনের পেঙ্গুইনটিকে দেখে মনে হচ্ছে সে বেশ হোমরা-চোমড়া", লেখেন আরেক জন। 

Click for more trending news


.