পাশে বসেই কপা‌লভাতি করবে লেমুর, নয়া যোগাভ্যাস ‘লিমোগা’

ইউনাইটেড কিংডমের লেক প্রদেশের একটি বিলাসবহুল হোটেল অতিথিদের ‘লিমোগা’ অর্থাৎ লেমুরের সঙ্গে যোগাভ্যাসের সুযোগ করে দিচ্ছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
 

হাইলাইটস

  1. লেমুরের সঙ্গে যোগাভ্যাসকে বলে লিমোগা
  2. ইউনাইটেড কিংডমের একটি হোটেল তার অতিথিদের এই সুযোগ দিচ্ছে
  3. লেমুরেরা খুবই খেলাধুলো প্রিয় পশু

বহু বছর ধরে নানা রকম যোগাভ্যাসের প্রবণতা আমরা দেখেছি। তার মধ্যে ছাগ-যোগা, সারমেয়-যোগার ট্রেন্ড ছিলই, সেই তালিকায় এ বার যুক্ত হয়েছে নতুন একটি যোগাভ্যাস। এর উদ্ভট ধরন  ইউনাইটেড কিংডমের লেক প্রদেশের একটি বিলাসবহুল হোটেলের মস্তিষ্কপ্রসূত। অতিথিদের ‘লিমোগা' অর্থাৎ লেমুরের সঙ্গে যোগাভ্যাসের সুযোগ করে দিচ্ছেন তারা। দ্য আর্মাথাওয়াইট হল হোটেল অ্যান্ড স্পাটি কামব্রিয়াতে অবস্থিত। তারাই এই নতুন উদ্ভট ফিটনেস অ্যাক্টিভিটি চালু করেছে নিজেদের ‘মিট দ্য ওয়াইল্ড লাইফ' ওয়েলনেস প্রোগ্রামের অধীনে।  দ্য সান সংবাদসংস্থা নিজেদের রিপোর্টে জানিয়েছে, ‘‘এই মাদাগাস্কার পশুগুলি লেক প্রদেশের ওয়াইল্ডলাইফ পার্কে অনেক পরিমাণে দেখা যায়। আর সেই ওয়াইল্ডলাইফ পার্কটি একেবারে হোটেল লাগোয়া। ফলে হোটেলের অতিথিরা তাদের সঙ্গে যোগাভ্যাস করে দেখতেই পারেন।

নাক ডাকা? ঘুমের আগে দু' পেগ মদ? সারা জীবনের ঘুমের সর্বনাশ করছেন না তো?

ম্যানেজার রিচার্ড রবিনসন বললেন, ‘‘লেমুরেরা খুবই খেলাধুলা ভালবাসে এবং যোগাভ্যাসের সঙ্গী হিসেবে এরা খুবই ভালো।'' তিনি দ্য গার্ডিয়ান পত্রিকাকে বলেন, ‘‘যখনই আপনি কোনও না কোনও লেমুরকে দেখবেন, চোখে পড়বে যে তারা স্বাভাবিক ভাবেই কিছু একটা পোজ দিচ্ছে। বেশিরভাগ সময়ে লেমুরেরা সূর্যের আলোর নীচে পেট ফুলিয়ে বসে রোদ পোহাতে ভালোবাসে। মানুষের সঙ্গে সময় কাটানোও তাদের প্রিয়। আর এই পুরো পদ্ধতিটা মানুষ ও লেমুর উভয়ের পক্ষে খুব ভালো।

জিমে গিয়ে ওজন তোলার বদলে এ কী তুললেন শিল্পা শেট্টি? দেখুন ভাইরাল ভিডিও

এ আর্মাথাইট হলের মালিক ক্যারোলিন গ্রেপস বলেছেন, ‘‘লেমুর যোগাভ্যাস তাদের অতিথিদের স্ট্রেস থেকে মুক্ত হতে অনেকটাই সাহায্য করেছে। লেমুরের সঙ্গে থাকার সময়ে অতিথিদের প্রকৃতির কোলে থাকার মতো অনুভূতি হয়। অনেক সময় লেমুরেরা তাদের সঙ্গে খেলাধুলা করেও খুব মজা পায়।''

আপাতত লেমুরের সঙ্গে যোগা বিষয়টি অনলাইনে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। এবং লোকজনেরও দাবি, এটা খুবই মিষ্টি একটা বিষয়। টুইটারে এক ব্যক্তি লিখেছেন, ‘‘লেমুরদের দেখে মনে হচ্ছে, তারা জন্মগতভাবেই যোগী। আমিও ওদের সঙ্গে যোগাভ্যাস করতে চাই।'' আর একজন লিখেছেন ‘‘এটা খুবই মিষ্টি উদ্যোগ''।

লেমুর-যোগা সম্পর্কে আপনার কী মন্তব্য আমাদের লিখে জানাতে পারেন এখানে।

Click for more trending news




লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................