বিরাট রাম-মূর্তি নির্মাণের ঘোষণা যোগী সরকারের, উচ্চতা ছাপাবে প্যাটালের মূর্তিকেও

অযোধ্যায়  রাম মন্দির  নির্মাণে  বিলম্ব হচ্ছে  দাবি করে কেন্দ্র ও রাজ্য সরকারের উপর চাপ বাড়াতে চাইছে বিভিন্ন ধর্মীয় সংগঠন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিরাট রাম-মূর্তি  নির্মাণের ঘোষণা  যোগী সরকারের, উচ্চতা ছাপাবে প্যাটালের মূর্তিকেও

২২১ মিটার লম্বা ভগবান রামের এই মূর্তি  তৈরি হবে সরজু নদীর ধারে। 


অযোধ্যা: 

হাইলাইটস

  1. রাম মন্দির নির্মাণে বিলম্ব হচ্ছে দাবি ধর্মীয় সংগঠনের
  2. আজ অযোধ্যায় এনিয়ে বড় সমাবেশেরও আয়োজন করা হয়েছে
  3. এরই মাঝে রামের বিরাট মূর্তি নির্মাণের ঘোষণা করল যোগী সরকার

অযোধ্যায়  রাম মন্দির  নির্মাণে  বিলম্ব হচ্ছে  দাবি করে কেন্দ্র ও রাজ্য সরকারের উপর চাপ বাড়াতে চাইছে বিভিন্ন ধর্মীয় সংগঠন। আজ  অযোধ্যায় এনিয়ে বড় সমাবেশেরও আয়োজন করা হয়েছে। তার আগে  শনিবার রাতে ভগবান রামের বিরাট মূর্তি নির্মাণের ঘোষণা করে দিল  উত্তরপ্রদেশের বিজেপি সরকার। ২২১ মিটার লম্বা ভগবান রামের এই মূর্তি  তৈরি হবে সরায়ু নদীর ধারে।  এদিন সরকারের  তরফে প্রেস  বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়  মূল মূর্তিটির উচ্চতা  হবে  ১৫১ মিটার।  ৫০ মিটার উঁচু একটি আধারের উপর মূর্তিটি বসবে। মাথায় থাকবে  ২০ মিটার উঁচু একটি আভরণ। বিজ্ঞপ্তির সঙ্গে মূর্তির একটি প্রতীকী ছবিও দেওয়া হয়। তবে  এটি তৈরি করতে কত খরচ হবে তা  এখনও  জানানো হয়নি। এবং সেই টাকা  কোথা  থেকে আসবে সেটাও  বলা হয়নি।                     

গান্ধিজির আগে শিষ্য বল্লভ ভাই প্যাটেলের বিরাট মূর্তি কেন,প্রশ্ন থারুরের

 

8m6fa14o

 

 

মূর্তি নির্মাণের ঘোষণা এত দ্রুত হওয়ার নেপথ্যে এক বিশেষ কৌশল রয়েছে বলে  অনেকেরই মনে হচ্ছে।  সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলার শুনানি পিছিয়ে দেওয়ার পর বিশ্ব হিন্দু পরিষদ এবং শিব সেনার মতো সংগঠন চায় রাম মন্দির নির্মাণ প্রসঙ্গে আইন বা অর্ডিন্যান্স নিয়ে আসুক মোদী সরকার। এরই মাঝে মূর্তি নির্মাণের ঘোষণায় হিন্দু  সংগঠনগুলির ক্ষোভ প্রশমিত হবে বলে মনে করা হচ্ছে। গত মাসেই বিশ্ব হিন্দু পরিষদ ঘোষণা  করে  এটাই রাম মন্দির নির্মাণের শেষ যুদ্ধ। পাশাপাশি সরকার যাতে এ বছর শেষ হওয়ার আগেই অর্ডিন্যান্স বা আইন নিয়ে আসে সে ব্যপারেও জোর দেয় পর্ষদ।                                           

 

এদিকে আজকের সমাবেশে  লাখ দুয়েক মানুষ আসবেন বলে মনে  করা হচ্ছে। এত মানুষের সমাগম ঘিরে উত্তেজনা ছড়িয়েছে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে    প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব দাবি করেছেন সুপ্রিম কোর্ট অযোধ্যায় সেনা পাঠানোর ব্যবস্থা করুক।   

 

 


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................