"মসজিদের অনুষ্ঠানে যাব না", যোগীর মন্তব্যে বিতর্ক, ক্ষমা চাইতে চাপ বিরোধীদের

সমাজবাদী পার্টির মুখপাত্র পবন পাণ্ডে বলেছেন, "যোগীজি গোটা রাজ্যের মুখ্যমন্ত্রী। শুধু হিন্দুদের নয়। তাই তাঁর থেকে এই ধরনের মন্তব্য আশাব্যঞ্জক নয়।"

এক টিভি সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন আদিত্যনাথ। (ফাইল ছবি)

লখনউ:

"মসজিদের নির্মাণে আমি যাব না," সম্প্রতি এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এই কথা বলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (UP CM's comment on Mosque building)। আর এই মন্তব্যের জন্য যোগী আদিত্যনাথের সমালোচনায় সরব বিরোধী সমাজবাদী পার্টি ও কংগ্রেস (SP-Cong) অবিলম্বে ক্ষমা চান মুখ্যমন্ত্রী। এই দাবিতে সরব তারা। সম্প্রতি সাক্ষাৎকারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেছেন, "যদি একজন মুখ্যমন্ত্রী হিসেবে বলেন, তাহলে কোনও ধর্ম, সম্প্রদায় বা বিশ্বাসে আমার আপত্তি নেই। কিন্তু যদি যোগী হিসেবে বলেন, তাহলে আমি অবশ্যই যাব না। একজন হিন্দু হিসেবে যাব না। উপাসনা বিধি মেনে আমার এই অধিকার আছে। আমি বাদিও নই, বিবাদীও নয়। তাই আমন্ত্রণ পাব না আর পেলেও যাব না।"

বক্রোক্তির সুরে তাঁর মন্তব্য, "যেদিন মসজিদ নির্মাণে আমি আমন্ত্রণ পাব, সেদিন অনেকের ধর্মনিরপক্ষেতা প্রশ্নের মুখে পড়বে। তাই আমি চাই না, তাদের ধর্মনিরপক্ষে ভাবমূর্তি প্রশ্নের মুখে পড়ুক। আমি নীরবে কাজ করতে চাই। আর সরকারি প্রকল্প সকলের মধ্যে পৌঁছতে নিশ্চিত কাজ করতে চাই।"

রামমন্দির নিয়ে যোগী কংগ্রেসকে দুষে বলেছেন, "রামমন্দির বিতর্কের সমাধান কংগ্রেস কখনও চাইনি। তারা এই সমস্যা জিইয়ে রেখেছে রাজনৈতিক লাভের আশায়।" ফেজ টুপি পরে ইফতার পার্টিতে যোগ দেওয়া ধর্মনিরপক্ষেতা প্রমাণ করে না। এটাকে নাটক বলে। আর সেটা সবাই বুঝতে পারে," এমন কটাক্ষও করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

এই মন্তব্যের প্রেক্ষিতে সমাজবাদী পার্টির মুখপাত্র পবন পাণ্ডে বলেছেন, "যোগীজি গোটা রাজ্যের মুখ্যমন্ত্রী। শুধু হিন্দুদের নয়। তাই তাঁর থেকে এই ধরনের মন্তব্য আশাব্যঞ্জক নয়।"