গান্ধিজির আগে শিষ্য বল্লভ ভাই প্যাটেলের বিরাট মূর্তি কেন,প্রশ্ন থারুরের

মহত্মা গান্ধির আগে তাঁর শিষ্য সর্দার বল্লভ ভাই প্যাটেলের 182 মিটার উঁচু মূর্তি নির্মাণ করা হল কেন? মোদী সরকারের উদ্দেশে এমনই প্রশ্ন  করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর।

 Share
EMAIL
PRINT
COMMENTS
গান্ধিজির আগে শিষ্য বল্লভ ভাই প্যাটেলের  বিরাট  মূর্তি কেন,প্রশ্ন থারুরের

স্বাধীনতা সংগ্রামী এবং প্যাটেলের মতো  দেশনেতাদের ‘হাইজ্যাক’ করছে  বিজেপিঃ থারুর


তিরুঅন্তপুরম: 

হাইলাইটস

  1. প্রাক্তন মন্ত্রীর দাবি এই সমস্ত প্রশ্নের কোনও উত্তর বিজেপির কাছে নেই
  2. থারুর বলেন, স্বাধীনতা সংগ্রামী এবং দেশনেতাদের ‘হাইজ্যাক’ করছে বিজেপি
  3. তিনি জানান প্যাটেল আজীবন কংগ্রেসি রাজনীতি করেছেন

মহত্মা গান্ধির আগে তাঁর শিষ্য সর্দার বল্লভ ভাই প্যাটেলের 182 মিটার উঁচু মূর্তি নির্মাণ করা হল কেন? মোদী সরকারের উদ্দেশে এমনই প্রশ্ন  করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তিরুঅন্তপুরমে জেলা কংগ্রেসের অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বলেন,  ‘দেশের কোথাও এত বড় গান্ধি-মূর্তি নেই । সবচেয়ে বড়টি আছে  সংসদে। কিন্তু সর্দার প্যাটেলের এই মূর্তিটি লম্বায় 182 মিটার।

আমার প্রশ্ন মহত্মা গান্ধির আগে তাঁর শিষ্য সর্দার বল্লভ ভাই প্যাটেলের এত উঁচু মূর্তি তৈরি হল কেন? প্যাটেল অতিসাধারণ ভাবে জীবন অতিবাহিত করেছেন। গান্ধিজির অনুগামি হিসেবেই তাঁর পরিচিতি ছিল। ' প্রাক্তন মন্ত্রীর দাবি এই সমস্ত  প্রশ্নের কোনও উত্তর বিজেপির কাছে নেই।  আসলে গান্ধিজির দেখানো অহিংসার পথে বিশ্বাস করে না  বলেই বিজেপি তাঁর মূর্তি স্থাপন করছে না বলে মনে  করেন থারুর।                  

 অন্য একটি প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ করে শশী থারুর বলেন, স্বাধীনতা সংগ্রামী এবং প্যাটেলের মতো  দেশনেতাদের ‘হাইজ্যাক' করছে  বিজেপি। কারণ তাঁদের প্যাটেলের সমকক্ষ কোনও নেতা নেই। তিনি জানান প্যাটেল আজীবন কংগ্রেসি  রাজনীতি করেছেন। তাঁর নেতৃত্বে কংগ্রেসের শক্তিশালী হয়েছে।  সেটা সবাইকে  মনে রাখতে হবে।

একদিন আগে  সর্দার বল্লভ ভাই  প্যাটেলের মূর্তির উদ্বোধন করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সর্দার প্যাটেলের 143 তম জন্মদিবসে 2,389 কোটি টাকা খরচ করে তৈরি 182 মিটার উঁচু এই মূর্তিটির উদ্বোধন করলেন মোদী। এটিই বিশ্বের সবচেয়ে বড় মূর্তি।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................