This Article is From Sep 05, 2018

Teachers Day 2018- জীবনের পাথেয় হোক শিক্ষকের চিন্তা-বিশেষ বার্তা জানান

দার্শনিক, পণ্ডিত, এবং দৃষ্টান্তমূলক শিক্ষক ছিলেন রাধাকৃষ্ণন

Teachers Day 2018- জীবনের পাথেয় হোক শিক্ষকের চিন্তা-বিশেষ বার্তা জানান

শুভ শিক্ষক দিবস-বিশেষ বার্তা জানান আপনার শিক্ষককে

নিউ দিল্লি:

ভারতে শিক্ষক দিবস উদযাপিত হয় 5 সেপ্টেম্বর। ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন জন্মবার্ষিকী উপলক্ষ্যে 1962 সাল থেকে পালিত হয়ে আসছে এই দিনটি। দার্শনিক, পণ্ডিত, এবং দৃষ্টান্তমূলক শিক্ষক ছিলেন রাধাকৃষ্ণন। শিক্ষক মানে শুধু স্কুল কলেজেই সীমাবদ্ধ নন, আপনার কর্মক্ষেত্রেও শিক্ষক থাকতে পারেন, আপনার নাচের শিক্ষক, আপনার ক্যারাটে প্রশিক্ষক আপনার জিম ট্রেনার- জীবনের প্রতি বাঁকে যাঁদের যাঁদের শিক্ষা আপনাকে আরও সমৃদ্ধ করেছে তাঁদের জন্যই আজকের এই দিন।

এখানে রইল শিক্ষক দিবসের বিশেষ কিছু বার্তা ও উদ্ধৃতি যা আপনি শিক্ষকদের পাঠাতে পারেন এই বিশেষ দিনে:

fa6g8u58

1. প্রিয় শিক্ষক, আমাকে জীবনের প্রতিটি পদে এতখানি উৎসাহিত করার জন্য আমার পাশে থাকার জন্য আর আমাকে ভরসা জোগানর জন্য আপনার প্রতি কৃতজ্ঞ আমি। আপনার বৃহত্তর আস্থার কারণেই আমি এতখানি আসতে পেরেছি। আজ শিক্ষক দিবনে আপনাকে নতজানু হয়ে প্রণাম।

npihvk04

2. আপনি এই বিশ্বে আমার সবচেয়ে প্রিয় শিক্ষক। আমার উপর এতখানি বিশ্বাস রেখেছেন আপনি, আপনার ভরসার কারণেই আমি এতখানি পথ আসতে পেরেছি। শুভ শিক্ষক দিবস!

59jaq72k

3. আপনার শিক্ষা কেবল ক্লাসে সীমাবদ্ধ নয়, আমাদের জীবনের প্রতিটি ধাপে আমাদের সাহায্য করেছে আপনার শিক্ষা। এমন শিক্ষক পেয়ে আমি গর্বিত! শুভ শিক্ষক দিবস!

175nk23

4. ধৈর্য এবং উদারতা সঙ্গে, আপনি সবচেয়ে জটিল তত্ত্ব সহজ করে বুঝিয়ে দিয়েছেন আমাকে। আপনার মত শিক্ষক পেয়ে আমার জীবন সার্থক। শুভ শিক্ষক দিবস!

mtn63dq4

5. আপনার শিক্ষার আলো না পেলে আমার পৃথিবী অন্ধকার হত। আপনার ভালোবাসা, সমর্থন এবং উৎসাহের জন্য আপনাকে ধন্যবাদ। শুভ শিক্ষক দিবস!

 

6. শিক্ষকের দিন বছরে মাত্র একবার আসে, কিন্তু আপনার শিক্ষা আমাকে দৈনিক সাহায্য করে। অনন্ত কৃতজ্ঞ আমি। শুভ শিক্ষক দিবস!

.