Teachers' Day: শিক্ষক দিবসে প্রিয়ঙ্কার আবেগময় টুইট প্রিয় শিক্ষকের উদ্দেশ্যে

কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধি ভঢরা (Priyanka Gandhi Vadra) শিক্ষক দিবসের (Teachers' Day) দিন স্মরণ করলেন তাঁর প্রিয় শিক্ষক মে লালকে।

Teachers' Day: শিক্ষক দিবসে প্রিয়ঙ্কার আবেগময় টুইট প্রিয় শিক্ষকের উদ্দেশ্যে

Teachers' Day: কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধি ভঢরা স্মরণ করলেন তাঁর প্রিয় শিক্ষককে।

নয়াদিল্লি:

কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধি ভঢরা (Priyanka Gandhi Vadra) শিক্ষক দিবসের (Teachers' Day) দিন স্মরণ করলেন তাঁর প্রিয় শিক্ষক মে লালকে। এক আবেগজর্জর শ্রদ্ধায় তিনি টুইট করলেন তাঁর প্রিয় শিক্ষক সম্পর্কে। প্রিয়ঙ্কা (Priyanka Gandhi) টুইটে লেখেন, ‘‘প্রতিটি শিক্ষক দিবসে আমি স্মরণ করি আমার প্রিয় শিক্ষক মে লালকে। আমার বন্ধু ও সঙ্গী, যিনি তাঁর শোক ও পুনর্মিলনের যাত্রাপথ শেয়ার করেছিলেন। তিনি তাঁর মেয়েকে হারিয়েছিলেন। কিন্তু কখনও মানবতা ও উদারতার প্রতি তাঁর ধারণক্ষমতা হারাননি।'' কেবল প্রিয়ঙ্কাই নন, তাঁর দাদা রাহুল গান্ধিও শিক্ষক দিবসে পোস্ট করেছেন। তিনি ধন্যবাদ জানিয়েছেন সোশ্যাল মিডিয়া ট্রল, পক্ষপাতদুষ্ট সাংবাদিক ও তাঁর রাজনৈতিক প্রতিপক্ষদের। তাঁর মতে এঁদের সৌজন্যেই তিনি আরও শক্তিশালী হয়েছেন।

Google Doodle: শিক্ষক দিবস উদযাপনে অ্যানিমেটেড ডুডলের বিশেষ শ্রদ্ধা গুগলের

রাহুল তাঁর টুইটে লেখেন, ‘‘শিক্ষক দিবসে আমি তাঁদের সকলকে ধন্যবাদ জানাই যাঁদের থেকে আমি শিখেছি এত বছর ধরে। এর মধ্যে সোশ্যাল মিডিয়া ট্রল করার আর্মি, কয়েকজন নির্দিষ্ট অ্যাজেন্ডা নিয়ে থাকা সাংবাদিকরা এবং আমার রাজনৈতিক প্রতিপক্ষরাও রয়েছেন, যাঁদের কুটিলতা, মিথ্যে প্রচার ও ক্রোধ আমাকে অনেক কিছু শিখিয়েছে এবং আরও শক্তিশালী করে তুলেছে।''

Teachers' Day 2019: কোচ রমাকান্ত আচরেকরকে মনে করলেন সচিন তেন্ডুলকর

এর আগে এদিন কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গান্ধিও শিক্ষকদের শুভেচ্ছা জানান।

একটি বিবৃতিতে তিনি জানান, ‘‘শিক্ষক দিবসের দিন আমি আমার শুভেচ্ছা জানাই সমস্ত ছাত্র ও শিক্ষককে। আমাদের শিক্ষকরাই হচ্ছেন‌ দেশেক সত্যিকারের কারিগর। দেশের ভবিষ্যৎকে সুন্দর করে গড়ে তোলার ভার তাঁদের উপরে এবং ছাত্রদের সততার সঠিক পথটা চিনিয়ে দেওয়া।''

১৯৬২ সাল থেকে ৫ সেপ্টেম্বর দিনটি শিক্ষক দিবস হিসেবে পালন করা শুরু হয়। ড. সর্বপল্লি রাধাকৃষ্ণণ ও সমস্ত শিক্ষকদের উদ্দেশে উৎসর্গীকৃত এই দিনটি। ড. সর্বপল্লি রাধাকৃষ্ণণ ছিলেন একজন দার্শনিক, পণ্ডিত, শিক্ষক ও রাজ‌নৈতিক ব্যক্তিত্ব। দেশের শিক্ষাব্যবস্থার উন্নতি ও যুব সম্প্রদায়কে গড়ে তোলাই তাঁর জীবনের ব্রত ছিল।

তিনি ছিলেন ভারতের সর্বপ্রথম উপরাষ্ট্রপতি এবং দ্বিতীয় রাষ্ট্রপতি। শিক্ষাজগতে তাঁর অবদান অবিস্মরণীয় হয়ে রয়েছে।

More News