This Article is From Mar 07, 2019

ভারতে হামলার জন্য জইশকে ব্যবহার করেছে পাক-গোয়েন্দা সংস্থা !!

হাম নিউজের সাংবাদিক নদিম মালিককে(Nadeem Malik) টেলিফোনে দেওয়া সাক্ষাৎকারে জইশের (Jaish-e-Mohammed) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াকে স্বাগত জানান তিনি।

ভারতে হামলার জন্য জইশকে ব্যবহার করেছে পাক-গোয়েন্দা সংস্থা !!

টেলিফোনে এক সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে একথা বলেন পাক প্রধানমন্ত্রী পারভেজ মুশারফ(ফাইল ছবি)

নিউ দিল্লি:

বুধবার প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ  মুশারফ(Pervez Musharraf) বলেন, জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammed) একটি জঙ্গি সংগঠন।কিন্তু তাঁর সময়কালে পাক গোয়েন্দা সংস্থা(Pakistan Intelligence) ভারতে হামলার জন্য জইশকে ব্যবহার করেছিল। পাকিস্তানের হাম নিউজের((HUM News) সাংবাদিক নদিম মালিককে(Nadeem Malik) টেলিফোনে দেওয়া সাক্ষাৎকারে জইশ-ই-মহম্মদের Jaish-e-Mohammed) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াকে স্বাগত জানান তিনি,( (Pervez Musharraf) পাশাপাশি বলেন, ২০০৩-এর ডিসেম্বরে তাঁকে দুবার হত্যার চেষ্টা করেছিল তারা।একটি ভিডিও শেয়ার করা হয় পাক সাংবাদিকের ফেসবুক ও ট্যুইটারের  পেজে।

এয়ার স্ট্রাইকের পরের উপগ্রহ চিত্রে ফুটে উঠল জইশ শিবিরে হামলার সম্ভাব্য চিহ্ন

তাঁর সময়কালে(১৯৯৯-২০০৮)কেন, তিনি সংগঠনটির বিরুদ্ধে ব্যবস্থা নেন নি, তার জবাবে প্রাক্তন প্রেসিডেন্ট বলেন, সেই সময়টা ছিল “অন্যরকম”। একে অপরের প্রতি গুপ্ত হানা দিত, সেই কাজে নিযুক্ত ছিল তাঁর দেশেরই গোয়েন্দা সংস্থা।

আমি দারিদ্র্য এবং সন্ত্রাসবাদকে হারাতে চাইছি আর বিরোধীরা আমায়: মোদী

তিনি বলেন,  এত কিছু সত্ত্বেও, জইশের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয় নি, এও বলেন, তিনিও কোনও উদ্যোগ নেন নি।

ভারতে একাধিকবার হামলার অভিযোগ উঠেছে মাসুদ আজাহারের জইশের বিরুদ্ধে।১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হওয়ার ঘটনাতেও যুক্ত ছিল জইশ।

.