আমি দারিদ্র্য এবং সন্ত্রাসবাদকে হারাতে চাইছি আর বিরোধীরা আমায়: মোদী

আমি দারিদ্র্য এবং সন্ত্রাসবাদকে দূর করতে চাইছি আর বিরোধীরা আমায় হারাতে  চাইছে।  যাইছে কর্নাটকের সভা  থেকে  এভাবেই  বিরোধীদের আক্রমণ করলেন  দেশের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
আমি দারিদ্র্য এবং সন্ত্রাসবাদকে হারাতে চাইছি আর বিরোধীরা আমায়: মোদী

কর্নাটক সরকারের  বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গ করার অভিযোগ এনেছেন মোদী


বেঙ্গালুরু: 

হাইলাইটস

  1. আমি দারিদ্র্য এবং সন্ত্রাসবাদকে দূর করতে চাইছি আর বিরোধীরা আমায়
  2. কর্নাটকের সভা থেকে বিরোধীদের এই ভাষাতেই আক্রমণ শানান মোদী
  3. 'কথা মতো কাজ কাজ না করায়' আক্রমণ করেন রাজ্য সরকারকেও

আমি দারিদ্র্য এবং সন্ত্রাসবাদকে  (Terrorism)  হারাতে চাইছি আর বিরোধীরা আমায় হারাতে  চাইছে। কর্নাটকের সভা  থেকে  এভাবেই  বিরোধীদের  আক্রমণ করলেন  দেশের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi )। শুধু এটি নয় আরও নানা ভাবে বিরোধীদের আক্রমণ করেন মোদী। তিনি বলেন, গোটা  পৃথিবী  ভারতের সাহসের প্রশংসা করছে। আপত্তি তুলছে  শুধু বিরোধীরা। কিন্তু  এই কৃতিত্ব 125 কোটি মানুষের।  বিরোধীদের মহাজোটকে আগেই  মহভেজাল বলে  অভিহিত করেছেন মোদী।  এদিন তিনি বলেন,  দেশের মানুষ চায় এমন এক সরকার তৈরি হোক যা অসহায় নয় যার মাথায় এমন কোন মুখ্যমন্ত্রী বসে নেই যাকে রিমোট দিয়ে বাইরে থেকে কন্ট্রোল করতে হয়।  এই আক্রমণের  লক্ষ্য কর্নাটকের  মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী।  কংগ্রেসের সঙ্গে  জেডিএস  বিধানসভা নির্বাচনের পর জোট করে, জোট সরকার গড়েন কুমার স্বামী।  পাশাপাশি এই সরকার  রাজ্যের মানুষের পিঠে ছুরি বসিয়ে ক্ষমতায় এসেছে বলে মনে করেন মোদী।  সরকারের  বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গ করার অভিযোগ এনেছেন মোদী।

জঙ্গিদের দেহ দেখান, দাবি পুলওয়ামার ঘটনায় মৃত দুই জওয়ানের পরিবারের

প্রধানমন্ত্রীর অভিযোগ রাজ্যের কৃষকদের  সঙ্গে  বঞ্চনা করা হচ্ছে।  তাদের প্রধানমন্ত্রী কৃষি সম্মান  নিধির সুবিধা পেতে দেওয়া হচ্ছে না।

বিরোধীরাও  কার্যত নিয়ম করে আক্রমণ করছেন প্রধানমন্ত্রীকে। কিন্তু তিনি যে সে সব নিয়ে ভাবছেন না তা  বোঝাতে মোদী বলেন,যার মাথায় 125 কোটি মানুষের আশীর্বাদ আছে সে ভয় পাবে কেন? দেশের মানুষ আমায় শক্তি দিয়েছে।  এরপর  ভারতীয়  বায়ুসেনার  স্ট্রাইক নিয়ে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

অন্তর্বর্তীকালীন বাজেটে মোদী সরকার এই প্রধানমন্ত্রী কৃষি সম্মান  নিধি প্রকল্পের কথা ঘোষণা করে। তাতে বলা হয় ২ হেক্টরের কম জমি আছে এমন ১২ কোটি কৃষককে বছরে ছ'হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে। তবে বাজেটে ঘোষণা হওয়ার আগে থেকেই প্রকল্পের অধীনে  কাজ শুরু  হয়েছে। তিনটি কিস্তিতে ছোট ছোট কৃষকদের দু'হাজার টাকা করে মোট  ৬ হাজার টাকা দেওয়া হবে। তার মধ্যে  প্রথম কিস্তির টাকা  পেয়েও গিয়েছে  বহু কৃষক পরিবার।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................