দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষার ভবিষ্যৎ কী? সুপ্রিম কোর্টকে সিদ্ধান্ত জানাবে CBSE

সিবিএসই পক্ষের সলিসিটার জেনারেল সুপ্রিম কোর্টকে জানিয়েছেন যে বৃহস্পতিবারের মধ্যেই কেন্দ্রীয় সরকার দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষা আয়োজনের নিজের সিদ্ধান্ত জানাবে।

দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষার ভবিষ্যৎ কী? সুপ্রিম কোর্টকে সিদ্ধান্ত জানাবে CBSE

বৃহস্পতিবার বাকি থাকা দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার বিষয়ে সুপ্রিম কোর্টকে নিজের সিদ্ধান্ত জানাবে সিবিএসই।কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ডের (সিবিএসই) পক্ষের সলিসিটার জেনারেল সুপ্রিম কোর্টকে জানিয়েছেন যে বৃহস্পতিবারের মধ্যেই কেন্দ্রীয় সরকার দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষা আয়োজনের নিজের সিদ্ধান্ত জানাবে।

“সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে এবং বৃহস্পতিবারের মধ্যে এটি চূড়ান্ত করা হবে,” জানান কেন্দ্র এবং সিবিএসইয়ের পক্ষের সলিসিটার জেনারেল। এই বিষয়ের শুনানি বৃহস্পতিবার বেলা ২ টো পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

বোর্ড গত সপ্তাহে আদালতকে জানিয়েছিল যে ‘খুব শীঘ্রই' বাকি থাকা পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ১ থেকে ১৫ জুলাইয়ের মধ্যে বাকি থাকা দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা নেওয়ার জন্য বিজ্ঞপ্তি বাতিল করার দাবি তুলে একদল অভিভাবক আবেদন করেছিলেন। তাঁদের আবেদনে দাবি করা হয় অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে বা ব্যবহারিক পরীক্ষার জন্য বরাদ্দ নম্বরের সঙ্গে সামঞ্জস্য রেখেই পড়ুয়াদের পরীক্ষায় নম্বর দেওয়া হোক।