This Article is From Mar 13, 2019

"কেন সব বুথকে 'স্পর্শকাতর' ঘোষণা করতে হবে?", বিজেপিকে তীব্র আক্রমণ মমতার

তিনি বলেন, বাংলা অত্যন্ত শান্ত একটি রাজ্য। ওরা বাংলাকে অপমান করছে কীসের জন্য? আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে লড়াই ঘোষণা করেছি বলে?

বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন মমতা। (ছবি প্রতীকী)

কলকাতা:

প্রথমে বিজেপি, তারপর কংগ্রেস। দুই যুযুধান প্রতিপক্ষই ইতিমধ্যেই পশ্চিমবঙ্গকে ‘স্পর্শকাতর' রাজ্য হিসাবে ঘোষণা করার ব্যাপারে আবেদন জানিয়েছে নির্বাচন কমিশনের (Election Commission) কাছে। প্রদেশ কংগ্রেস (Bengal Congress) আবার একধাপ এগিয়ে বলেছে, রাজ্যের ৭৭ হাজার ভোটগ্রহণ কেন্দ্রকেও ‘স্পর্শকাতর' হিসাবে ঘোষণা করা হোক। স্বভাবতই চটেছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার তিনি এই কারণে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন। তাঁর কথায়, নরেন্দ্র মোদী ও অমিত শাহের সঙ্গে লড়াই করতে নেমেছেন তাঁরা। সেই কারণেই পশ্চিমবঙ্গকে অপমান করতে উঠেপড়ে লেগেছে গেরুয়া শিবির। “কেন সবক'টি বুথকে স্পর্শকাতর বলে ঘোষণা করতে হবে? আপনাদের মনে হয় না এটা অত্যন্ত অপমানজনক একটি ব্যাপার? বাংলা নিয়ে বিজেপি এত স্পর্শকাতর কেন? ওরা এত ভয় পাচ্ছে কেন?”, লোকসভা নির্বাচনের তৃণমূল প্রার্থীদের নিয়ে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ রাজ্যের সমস্ত ভোটগ্রহণ কেন্দ্রকেই 'স্পর্শকাতর' ঘোষণা করা হোক, বলল কংগ্রেস

তিনি বলেন, বাংলা অত্যন্ত শান্ত একটি রাজ্য। ওরা বাংলাকে অপমান করছে কীসের জন্য? আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে লড়াই ঘোষণা করেছি বলে? আমরা বিজেপির বিরুদ্ধে সরব হয়েছি বলে? ওরা কি আমাদের কথাও বন্ধ করে দিতে চায়?

“বাংলার সমস্ত মানুষকেই স্পর্শকাতর বলে ঘোষণা করে দিক না ওরা! প্রতি বছর বহু উৎসব হয় এই রাজ্যে। গঙ্গাসাগর মেলায় যোগদান করার জন্য এই রাজ্যে প্রায় ৬০ লক্ষের কাছাকাছি মানুষ আসেন। কয়েক কোটি মানুষ আসেন দুর্গাপুজোর সময়। কিন্তু, একটিও অপ্রীতিকর ঘটনা ঘটে না”, বলেন মমতা।

“ওরা মিডিয়াকেও নিয়ন্ত্রণ করতে চায়। এটা অত্যন্ত লজ্জার ব্যাপার। মিডিয়াকে নিয়ন্ত্রণ করার জন্য একটা দল বিশেষ পর্যবেক্ষক রাখার কথা বলছে, এটা ভাবা যায়? ওদের কি মাথা খারাপ হয়ে গিয়েছে?”, প্রশ্ন তোলেন তৃণমূল নেত্রী।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.