This Article is From Apr 28, 2020

হাওড়ার টিকিয়াপাড়ার লকডাউন মানতে বলায় পুলিশকে পাথর ছুঁড়ল জনতা, নামল র‌্যাফ 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে বিপুল সংখ্যক পুলিশকর্মী মোতায়েন করা হয়। নামানো হয় র‌্যাফ।

হাওড়ার টিকিয়াপাড়ার লকডাউন মানতে বলায় পুলিশকে পাথর ছুঁড়ল জনতা, নামল র‌্যাফ 

পুলিশের উদ্দেশে পাথর ছোঁড়ে উত্তেজিত জনতা। (প্রতীকী)

হাওড়ার (Howrah) টিকিয়াপাড়ায় পুলিশের উপরে হামলা চালাল লকডাউন (Lockdown) ভঙ্গকারীরা। পুলিশের দিকে পাথর ছোড়ার পাশাপাশি তাদের উপরে হামলা চালানোর অভিযোগ রয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। টিকিয়াপাড়া করোনা সংক্রমণের বিচারে রেড জোনের অন্তর্গত। মঙ্গলবার সেখানেই এক স্থানীয় বাজারে বিপুল লোক সমাগমের খবর পায় পুলিশ, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। লকডাউনের নিয়ম ভঙ্গ করে সামাজিক দূরত্ব বজায় না রেখে প্রচুর মানুষকে দেখতে পেয়ে পুলিশ দ্রুত তাদের ফিরে যেতে বলে। এক পুলিশ আধিকারিক জানাচ্ছেন, ‘‘পুলিশ তাদের বাড়ি ফিরতে বলতেই উন্মত্ত জনতা তাদের দিকে পাথর ছুঁড়তে থাকে এবং তাদের মারতে থাকে। হামলায় পুলিশের দু'টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।''

‘‘আমি কোভিড পজিটিভ'', দাবি করে পুলিশের মুখে থুতু, আট মাসের জেল ভারতীয় বংশোদ্ভূতর

আহত দুই পুলিশ কর্মীকেহাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা গিয়েছে, পুলিশ তাদের বোঝাতে গেলে তারা পুলিশকে তাড়া করে ইট নিয়ে। পুলিশ পালিয়ে টিকিয়াড়া পুলিশ পোস্টে আশ্রয় নিলে সেখানে পাথরবৃষ্টি করে অপরাধীরা।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে বিপুল সংখ্যক পুলিশকর্মী মোতায়েন করা হয়। নামানো হয় র‌্যাফ।

চিনের কোভিড-১৯ টেস্ট কিট ভারত বাতিল করায় তারা ‘গভীর উদ্বিগ্ন‌' জানাল চিন

হাওড়ার তৃণমূল কংগ্রেস নেতা ও রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় পুলিশ কর্মীদের উপরে হামলার তীব্র নিন্দা করেন। তিনি জানিয়েছেন, অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, লকডাউন জারি রাখতে মমতা সরকারের ব্যর্থতার এটি আরও একটি উদাহরণ। 

এদিন পুলিশের সঙ্গে আরও এক সংঘর্ষের কথা জানা গিয়েছে বেহালায়। সেখানে এক মোটরসাইকেল আরোহীর সঙ্গে পুলিশের বচসা শুরু হয়। অভিযোগ, মোটরসাইকেল আরোহী পুলিশকে নিগ্রহ করার চেষ্টা করে। তাকে গ্রেফতার করা হয়েছে। 

পশ্চিমবঙ্গের লকডাউন পরিস্থিতির দিকে নজর রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের। গত সপ্তাহে কেন্দ্রের পরিদর্শক দল রাজ্যে এসেছিল এখানে লকডাউন ঠিকমোত মানা হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে।

.