This Article is From Jul 14, 2019

হাত আটকে মৃত্যুর ঘটনায় মেট্রো রেলের বিরুদ্ধে এফআইআর

ইতিমধ্যেই ঘটনার তদন্তের জন্য মেট্রো রেলের তরফে, কমিশনার অফ রেলওয়ে সেফটিকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এক আধিকারিক।

হাত আটকে মৃত্যুর ঘটনায় মেট্রো রেলের বিরুদ্ধে এফআইআর

শনিবার পার্ক স্ট্রিট স্টেশনে, কবি সুভাষগামী মেট্রোয় উঠতে গিয়ে হাত আটকে যায় সজল কাঞ্জিলালের (Sajal Kanjilal)।

কলকাতা:

কলকাতা মেট্রোর দরজার হাত আটকে মৃত্যুর ঘটনায় মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইআর দায়ের করল মৃতের পরিবার। এমনটাই জানিয়েছে পুলিশ। মেট্রোর দরজায় হাত আটকে এক ব্যক্তির মৃত্যু হয়। সেই ঘটনায় মেট্রো রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে। শনিবার পার্ক স্ট্রিট স্টেশনে, কবি সুভাষগামী মেট্রোয় উঠতে গিয়ে হাত আটকে যায় সজল কাঞ্জিলালের(Sajal Kanjilal)। প্রতক্ষ্যদর্শীরা জানিয়েছেন, ট্রেনটি সুড়ঙ্গে প্রবেশ করলে টানেলে পড়ে যান তিনি। পরিস্থিতি বুঝতে পেরে মেট্রোর কর্মী এবং যাত্রীরা অ্যালার্ম বাজালে ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। সেই সময়, ট্রেনটির চারটি বগি প্লাটফর্মেই ছিল। তরিঘরি সজল কাঞ্জিলালকে (Sajal Kanjilal) উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে, মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

মেট্রোর দরজায় হাত আটকে ভয়াবহ মৃত্যু ঘটল যাত্রীর

তরিঘরি সজল কাঞ্জিলালকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে, মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মেট্রো রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে অপরাধমূলক অবহেলার অভিযোগে পার্ক স্ট্রিট থানায় এফআইআর দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন সজল কাঞ্জিলালের(Sajal Kanjilal) আত্মীয় রাজকুমার মুখোপাধ্যায়। তিনি বলেন, “যাই হোক না কেন, এই ঘটনাটিকে আমরা মেট্রো রেলের সর্বোচ্চ কর্তৃপক্ষের কাছে নিয়ে যাব”।এক পুলিশ আধিকারিকের কথায়, “অপরাধমূলক গাফিলতির অভিযোগে, সজল কাঞ্জিলালের আত্মীয়ের দায়ের করা অভিযোগের ভিত্তিতে মেট্রো রেলের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে”।

থার্ড রেলে বিদ্যুৎ সরবরাহ আচমকা বন্ধ, ব্যাহত মেট্রো চলাচল

ইতিমধ্যেই ঘটনার তদন্তের জন্য মেট্রো রেলের তরফে, কমিশনার অফ রেলওয়ে সেফটিকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এক আধিকারিক। তিনি জানান, নতুন রেকে এই দুর্ঘটনা ঘটেছে। ২০ মাস আগে রেকটি দেওয়া হয়। পড়ে থাকার পর, কয়েকমাস আগে সেটি পরিষেবা দিতে শুরু করে।কমিশনার রেলওয়ে সুরক্ষা, এই দুর্ঘটনার তদন্ত করে দ্রুত রিপোর্ট জমা দেবে বলে জানিয়েছেন তিনি।

ওই আধিকারিকের কথায়, “সেন্সরের প্রযুক্তি নিয়ে প্রশ্ন উঠেছে, বলা হচ্ছে, সেন্সর কাজ না করায়, সজল কাঞ্জিলালের(Sajal Kanjilal) হাত বের করা যায়নি। তবে তদন্তের পরেই আসল চিত্র সামনে আসবে”।

শনিবারের ঘটনাকে “অত্যন্ত দুর্ভাগ্যজনক” বলে মন্তব্য করে পুলিশি তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সজল কাঞ্জিলালের(Sajal Kanjilal) পরিবারকে সরকারের তরফে পূর্ণ সহযোগিতা করার বার্তা দেওয়ার জন্য, নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

মেট্রো রেলের গাফিলতির কারণেই, সজল কাঞ্জিলালের(Sajal Kanjilal) মৃত্যু হয়েছে, এই অভিযোগ তুলে রবিবার শহরে প্রতিবাদ মিছিল বের করেন থিয়েটার শিল্পীরা।বিষয়টি নিয়ে মেট্রো রেল কর্তৃপক্ষের থেকে জবাব চেয়েছেন তাঁরা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.