This Article is From Jan 10, 2019

রাহুল গান্ধী থাকলে ১৯ জানুয়ারির ব্রিগেড সভায় আসবেন না চন্দ্রশেখর রাও

আগামী ১৯ জানুয়ারি ফেডারেল ফ্রন্ট তৈরির লক্ষ্যে বিজেপি-বিরোধীদের নিয়ে বিশাল মহাসভার ডাক দিয়েছেন মমতা তাতে সম্ভবত উপস্থিত থাকবেন না তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

রাহুল গান্ধী থাকলে ১৯ জানুয়ারির ব্রিগেড সভায় আসবেন না চন্দ্রশেখর রাও

রাহুল গান্ধীকেও একাধিকবার কড়া আক্রমণ করেছেন কে চন্দ্রশেখর রাও

হায়দরাবাদ:

কংগ্রেসের সঙ্গে তাঁর চরম বিবাদের সম্পর্ক কারও অবিদিত নয়। সেই বিবাদেরই একটি অনিবার্য সম্প্রসারণ ঘটার সূচনা হল বৃহস্পতিবার। আগামী ১৯ জানুয়ারি ফেডারেল ফ্রন্ট তৈরির লক্ষ্যে বিজেপি-বিরোধীদের নিয়ে বিশাল মহাসভার ডাক দিয়েছেন মমতা তাতে সম্ভবত উপস্থিত থাকবেন না তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তার কারণ, ব্রিগেডের ওই সমাবেশে থাকার কথা রয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর। প্রসঙ্গত, তৃণমূল সুপ্রিমোর সঙ্গে এই মুহূর্তে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির প্রধানের সম্পর্ক বেশ ভালো। কয়েকদিন আগেই দুজনের একটি বৈঠক হয়। যেখানে অ-কংগ্রেসি এবং অ-বিজেপি মহাজোট গড়ার ব্যাপারে সায় দেন চন্দ্রশেখর রাও। ২৪ ডিসেম্বরের ওই বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের দাবির কথা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী স্পষ্টভাবে জানালেও, তৃণমূল নেত্রী তেমনভাবে মুখ খোলেননি।

কে চন্দ্রশেখর রাও কলকাতার সভায় কি আসবেন, তা জানতে চাওয়া হলে লোকসভায় তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির এক গুরুত্বপূর্ণ নেতা বি বিনোদ কুমার সংবাদসংস্থা পিটিআইকে বৃহস্পতিবার বলেন, "আমি নিশ্চিতভাবে এই কথাটি বলতে পারব না যে, কে চন্দ্রশেখর রাও ওই সমাবেশে যাওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন কি না। এই ব্যাপারে আমি একেবারেই অবগত নই। তিনি আমন্ত্রণ পেয়ে থাকতেও পারেন। যদিও, এ কথাটি আমি নিশ্চিতভাবে বলতে পারি যে, ওই সমাবেশে রাহুল গান্ধী থাকলে তিনি উপস্থিত থাকবেন না"।

তেলেঙ্গানাতে টিআরএস-এর সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী হল কংগ্রেস। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকেও একাধিকবার কড়া আক্রমণ করেছেন কে চন্দ্রশেখর রাও। 
গত মাসে তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার পর দেখা যায় ১১৯'টি বিধানসভা আসনের মধ্যে ৮৮'টি আসনে জিতেছে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি। অন্যদিকে, কংগ্রেস জয়লাভ করেছে মাত্র ১৯'টি আসনে।

.