অল ইন্ডিয়া

  • চিকিৎসকদের ধর্মঘটের কারণেই শিশুমৃত্যু, দাবি করল রাজ্য শিশু সুরক্ষা কমিশন
    Doctor strike: কাজের জন্য নিরাপদ পরিবেশের দাবিতে চিকিৎসকদের ধর্মঘট শনিবার পঞ্চমদিনে পড়ল।
  • রাজনৈতিক হিংসা নিয়ে রাজ্যের থেকে রিপোর্ট চাইল কেন্দ্র: সূত্র
    রাজ্যের রাজনৈতিক হিংসা নিয়ে গত সপ্তাহেই অ্যাডভাইজারি পাঠায় কেন্দ্রীয় সরকার, এবার রাজ্যের রাজনৈতিক হিংসা নিয়ে কী পদক্ষেপ করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের থেকে তা জানতে চাইল কেন্দ্র, সূত্রের খবর এমনই।সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রকের(Home Ministry) তরফে বলা হয়েছে, “কয়েকবছর ধরে লাতাগার ঘটে চলা হিংসার ঘটনা, একটি গভীর উদ্বেগের বিষয়”। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর, ১০২৬-এ পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসার ঘটনার সংখ্যা ছিল ৫০৯, সেখানে ২০১৮ এ তা বেড়ে দাঁড়িয়েছে, ১০৩৫। প্রায় ৮০০ রাজনৈতিক হিংসার ঘটনা ঘটেছে ২০১৯-এ।
  • মমতা বন্দ্যোপাধ্যায়ের “হুমকি”র পরেই চিকিৎসকদের ধর্মঘট হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
    এনআরএসকাণ্ড এবং তারপর চিকিৎসকদের ধর্মঘটকে (Doctors Strike) কেন্দ্র করে তোলপাড় রাজ্য। চিকিৎসা পরিষেবা ভেঙে পড়ায় তার পক্ষে বিপক্ষে শুরু হয়েছে চর্চা, তোলপাড় হচ্ছে সোশ্যাল মিডিয়ায়ও। এই পরিস্থিতিতে দেশজুড়ে চিকিৎসকদের ধর্মঘটের (Doctors Strike) নেপথ্যে মমতা বন্দ্যোপাাধ্যায়কেই দায়ী করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধন (Harsh Vardhan)। মঙ্গলবার থেকে কর্মবিরতি শুরু করেছেন রাজ্যের চিকিৎসকরা, র্তা দিতে, দেশজুড়ে কর্মবিরতি পালন শুরু করেছেন বিভিন্ন শহরের চিকিৎসকরা।
  • চিকিৎসকদের ধর্মঘট নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের থেকে পৃথক প্রতিবেদন চাইল কেন্দ্র
    প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। মন্ত্রীর নির্দেশ, যে রাজ্যে যে ব্যক্তি বা গোষ্ঠী ডাক্তারদের অপমান করবে তাঁদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নিতে হবে। 
  • মর্মান্তিক! হোটেলের নর্দমা পরিষ্কার করতে গিয়ে দম আটকে মৃত ৭
    "নর্দমা পরিষ্কার করতে নেমেছিলেন সাফাইকর্মীরা। কিন্তু কাজের শেষে কেউই আর বেরিয়ে আসতে পারছিলেন না। ওঁদের বের করতে গিয়েই ম্যানহোলে নামেন হোটেলের আরও তিন কর্মী। সেখানেই দম বন্ধ হয়ে মারা যান সবাই," বিশদে জানিয়েছেন জেলা আধিকারিক কিরণ জাভেরি
  • কাজে ফিরতে মুখ্যমন্ত্রীর আবেদন ফেরালেন চিকিৎসকরা: ১০টি তথ্য
    প্রায় ৬দিনে পড়তে চলল রাজ্যে চিকিৎসকদের ধর্মঘট, বিক্ষোভকারী চিকিৎসকদের কাছে দ্রুত কাজে ফেরার আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তাঁদের সমস্ত নায্য দাবিদাওয়া মেনে নেওয়া হবে বলেও জানান তিনি। শনিবার সন্ধ্যয় সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, “চিকিৎসকদের বিরুদ্ধে আমরা কোনও কঠোর ব্যবস্থা নিচ্ছি না”। যদিও চিকিৎসকরা নরম হতে নারাজ চিকিৎসকরা, ধর্মঘট তুলে নেওয়ার আবেদন খারিজ করে দিয়েছেন বিক্ষোভরত চিকিৎসকরা। সূত্রের খবর, শনিবার চিকিৎসকদের ধর্মঘট নিয়ে রাজ্যের থেকে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় সরকার। চিকিৎসকদের নিগ্রহকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। সোমবার এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। মৃতের পরিবারের বিরুদ্ধে এক জুনিয়র চিকিৎসককে মারধরের অভিযোগ ওঠে। তারপরেই ধর্মঘট শুরু করেন চিকিৎসকরা, পরে তা ভিন রাজ্যেও ছড়িয়ে পড়ে।
  • আসতে হবে মুখ্যমন্ত্রীকেই, যাবেন না জুনিয়র ডাক্তাররা, আজ ফের নবান্নে বৈঠকের ডাক
    আন্দোলনরত চিকিৎসকরা শুক্রবার সাক্ষাতের জন্য না আসায় ফের শনিবার বিকেল সাড়ে ৫ টায় রাজ্যের সচিবালয়ে নবান্নে তাঁদের সঙ্গে আবার বৈঠকে বসার ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী, জানিয়েছেন সিনিয়র চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়।
  • SCO Summit: এই প্রথম দ্বিপাক্ষিক শান্তি বৈঠকে মুখোমুখি মোদী-ইমরান
    এরপরেই শুক্রবার পাকিস্তানের উদ্দেশ্যে কঠোর বার্তা দিয়ে বলেন, যে সমস্ত দেশ সন্ত্রাসের মদতদাতা এবং পৃষ্ঠপোষক  দেশগুলিকে আলাদা করে চিহ্নিত করা উচিত। ইমরান খানের উপস্থিতিতেই মোদী বলেন, সন্ত্রাস মুক্ত বিশ্ব গড়তে সমস্ত দেশের উচিত সংকীর্ণতার গণ্ডি ডিঙিয়ে ঐক্যবদ্ধ হওয়া।
  • Cyclone Vayu: আবহাওয়া স্বাভাবিক বলার এক ঘণ্টার মধ্যেই গুজরাটে ফিরছে বায়ু
    এবিষয়ে ভূ-বিজ্ঞান মন্ত্রকের এক আধিকারিকের কথায়, সমুদ্রপৃষ্ঠ থেকে শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়টি আরও শক্তিশালী হয়ে ফিরছে গুজরাট উপকূলে। আশংকা, এই গভীর নিম্নচাপের প্রভাবে সম্ভবত ক্ষয়ক্ষতির পরিমাণ যা ভাবা হয়েছিল তার থেকে দ্বিগুণ হতে পারে।   
  • আজ মোদির নীতি আয়োগের বৈঠকে যাবেন না মুখ্যমন্ত্রী মমতা, নেই কেসিআরও: ১০ টি পয়েন্ট
    আজ রাষ্ট্রপতিভবনে আয়োজিত নীতি আয়োগের পঞ্চম গভর্নমেন্ট কাউন্সিলের বৈঠকে (NITI Aayog's fifth governing council meeting) সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। সম্প্রতি, লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (National Democratic Alliance) নতুন সরকার গঠনের পর এই প্রথম বৈঠক হবে পরিকল্পনা কমিটির। মাওবাদী প্রভাবিত জেলায় কৃষি সমস্যা, খরা ও নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগ আজ আলোচনাসূচির মূল বিষয়বস্তু। বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রীরা, কেন্দ্র শাসিত অঞ্চলের লেফটন্যান্ট রাজ্যপালরা, কেন্দ্রীয় মন্ত্রী ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee) এই বৈঠকে যোগ দিতে অস্বীকার করেছেন, তিনি বলেছেন, এই বৈঠক ‘ফলহীন’, কারণ রাজ্যকে সমর্থন যোগানোর মতো কোনও আর্থিক ক্ষমতা নেই নীতি আয়োগের। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও’ও (Telangana K Chandrashekar Rao) এই বৈঠকে যাবেন না।
  • ফের ‘বহিরাগত’ প্রসঙ্গ! চিকিৎসকদের তাতিয়ে তুলছে বাইরের লোক; দাবি মুখ্যমন্ত্রীর
    জুনিয়র ডাক্তারদের যৌথ ফোরামের এক মুখপাত্র ডাঃ অরিন্দম দত্ত বলেন (Dr Arindam Dutta), “গতকাল এসএসকেএম হাসপাতালে মাননীয়া মুখ্যমন্ত্রী যেভাবে বক্তব্য রেখেছেন, তার জন্য আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নিঃশর্ত ক্ষমা দাবি করছি। তিনি যা বলেছেন তেমনটা তাঁর বলা উচিৎ হয়নি।”
  • বাংলায় থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা বন্দ্যোপাধ্যায়
    শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, পশ্চিমবঙ্গে বাস করতে গেলে বাংলায় কথা বলতেই হবে। তিনি দাবি করেন, বিজেপি ক্ষমতা দখল করতে বাঙালি ও সংখ্যালঘুদের টার্গেট করে ‘গুজরাত মডেল’-এর অনুসরণ করতে চাইছে। মুখ্যমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গকে তিনি গুজরাত বানাতে দেবেন না বিজেপিকে। পাশাপাশি তিনি জানিয়ে দেন, ‘‘বাঙালিকে বাংলায় ঘরছাড়া হতে দেব না।’’
  • মমতা ক্ষমা চান, চাইছেন চিকিৎসকরা, ধর্মঘট তুলে নিতে ছয় শর্ত
    প্রতিবাদী চিকিৎসকরা শুক্রবার দাবি করলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে। এর পাশাপাশি আরও ছ’টি শর্ত দেওয়া হয়েছে।
  • ডাক্তারদের বিক্ষোভ; ইস্তফা দিলেন দুই সরকারি হাসপাতালের ৭০ জন চিকিৎসক
    কর্মবিরতি তোলার জন্য চার ঘণ্টা সময় দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশকে কার্যত উপেক্ষা করে দুই সরকারি হাসপাতালের ৭০ জন ডাক্তার ইস্তফা দিলেন আজ।
  • প্রতিবাদে চিকিৎসকদের কর্মবিরতিতে পথে খোদ মুখ্যমন্ত্রী মমতার ডাক্তারি পড়ুয়া ভাইপো
    চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে অন্যান্য ডাক্তারদের সঙ্গে পথে নামলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................