সমন সত্ত্বেও সিবিআইয়ের হাজিরা এড়ালেন রাজীব কুমার

লোকসভা ভোটের সময় বেশ কয়েকবার পদ বদলায় রাজীবের। শেষমেশ তাঁকে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকে বদলি করা হয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সমন  সত্ত্বেও সিবিআইয়ের হাজিরা এড়ালেন রাজীব কুমার

সিবিআইয়ের হাজিরা  এড়ালেন কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমার।


কলকাতা: 

হাইলাইটস

  1. সমন সত্ত্বেও সিবিআইয়ের হাজিরা এড়ালেন রাজীব কুমার
  2. সারদা চিটফান্ড কাণ্ডের তদন্তে তাঁকে ডেকে পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা
  3. রাজীব আরও কিছুটা সময় চেয়েছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই

সমন  সত্ত্বেও সিবিআইয়ের হাজিরা  এড়ালেন কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমার (Rajeev Kumar) । সারদা চিটফান্ড কাণ্ডের (Sardah Chit fund Scam )  তদন্তে তাঁকে  ডেকে পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আজ সকাল দশটায় তাঁকে  বিধাননগরের সিজিও কমপ্লেক্সে আসতে বলা   হয়। সে কথা রবিবার রাতেই তাঁকে জানিয়ে দেওয়া  হয়। কিন্তু তিনি হাজির  হলেন না।  চিঠি দিয়ে সিবিআইয়ের (CBI) থেকে  রাজীব আরও কিছুটা সময় চেয়েছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।  জানা  গিয়েছে  তাঁর বার্তা নিয়ে  গিয়েছিলেন সিআইডি'র দুজন আধিকারিক। এদিকে বারাসত আদালতে আগাম জামিনের আবেদন করেছেন রাজীব। কিন্তু যাতে  সেই আবেদনের বিরোধিতা করা যায় তার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে  কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাও। লোকসভা ভোটের সময় বেশ কয়েকবার পদ বদলায় রাজীবের। শেষমেশ তাঁকে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকে বদলি করা হয়। কিন্তু নির্বাচন মিটতেই  আবার সিআইডির দায়িত্বে তাঁকে ফিরিয়ে আনে রাজ্য। আর এরই মধ্যে ছ'দিনের ছুটিতে আছেন বলে সময় চান রাজীব।

সারদা চিট ফান্ড কাণ্ডের সঙ্গে তাঁর সংযোগ নিয়েই প্রশ্ন করা হত রাজীবকে। রাজীব কুমারের  বিরুদ্ধে অভিযোগ তিনি সারদার তদন্তের তৈরি বিশেষ তদন্তকারী দলের শীর্ষ পদে থাকাকালীন সারদা কেলেঙ্কারির পক্ষে গুরুত্বপূর্ণ প্রমাণ নষ্ট করেছেন। NDTV-কে সূত্র জানিয়েছিল,১৯৮৯-ব্যাচের এই আইপিএস আধিকারিককে গ্রেফতার করা হত পারত। তাই তিনি হাজিরা এড়ালেন বলে সিবিআই মনে  করে। এর আগে আজই সিবিআই জানিয়েছিল, রাজীব কুমারকে দেশ ছেড়ে যেতে দেওয়া হবে না। বিমানবন্দর ও বন্দরে লুক আউট নোটিশ জারি করা হয়। গত শুক্রবার সুপ্রিম কোর্ট সারদা কেলেঙ্কারিতে গ্রেফতারি এড়াতে আইনি সুরক্ষার মেয়াদ বাড়ানোর রাজীব কুমারের আবেদন খারিজ করে দেয়।

কলকাতার  প্রাক্তন পুলিশ কমিশনারকে সাত দিনের গ্রেফতারি থেকে সুরক্ষা দেওয়ার মেয়াদ শেষ হয় ২৪ মে মানে শুক্রবার। নামপ্রকাশে অনিচ্ছুক সিবিআইয়ের এক উচ্চপদস্থ আধিকারিক NDTV-কে বলেন, ‘‘যেহেতু সুপ্রিম কোর্টের সাত দিনের মেয়াদ শুক্রবার শেষ হয়েছে এবং কোনও আদালতের পক্ষ থেকেই আগাম জামিন দেওয়া হয়নি কুমারকে, তাই জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে হেফাজতে নিতে সিবিআইয়ের কোনও বাধা নেই।'' কিন্ত শেষমেশ আজ এলেন না রাজীব।           

          



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................