আগাম জামিনের আবেদন করলেন রাজীব কুমার, শুনানি হতে পারে কাল

বৃহস্পতিবার আদালত জানিয়ে দেয় সারদা মামলায় রাজীবকে গ্রেফতার করতে ওয়ারেন্ট লাগবে না সিবিআইয়ের (CBI)।

আগাম জামিনের আবেদন করলেন রাজীব কুমার, শুনানি হতে পারে কাল

রাজীব কুমার বর্তমানে সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেল।

কলকাতা:

কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমার (Rajeev Kumar) আলিপুর জেলা ও দায়রা আদালতে আগাম জামিনের (Anticipatory Bail) আবেদন করলেন। বৃহস্পতিবার আদালত জানিয়ে দেয় সারদা মামলায় রাজীবকে গ্রেফতার করতে ওয়ারেন্ট লাগবে না সিবিআইয়ের (CBI)। শনিবার রাজীবের এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে আলিপুর জেলা ও দায়রা আদালতে। রাজীবের আইনজীবী গোপাল হালদার একথা জানিয়েছেন। বৃহস্পতিবার সিবিআই আলিপুর আদালতে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করে রাজীবের গ্রেফতারির জন্য ওয়ারেন্ট চেয়ে। আদালত সেই আবেদনের উত্তরে জানিয়ে দেয় গোয়েন্দা সংস্থার কোনও ওয়ারেন্ট লাগবে না রাজীবকে গ্রেফতার করতে। যেহেতু সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট রাজীবের গ্রেফতারির উপর থেকে রক্ষাকবচ তুলে নিয়েছে।

ডিজিপির কাছে রাজীব কুমারের সঙ্গে যোগাযোগের ফোন নম্বর চাইল সিবিআই

অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বলেন, সিবিআই আইন অনুযায়ী রাজীবের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে।

মঙ্গলবার বারাসত জেলা ও দায়রা আদালতে আগাম জামিনের আবেদন করেছিলেন বর্তমানে সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেল রাজীব কুমার। কিন্তু দায়রা আদালত রাজীবের আবেদন নাকচ করে দেয়। জানিয়ে দেয়, তাদের এ ব্যাপারে কিছু করার নেই, কেননা সারদা মামলা আলিপুর আদালতে চলছে।

রাজীব কুমারের সন্ধানে বাড়ি, পাঁচতারা হোটেলে তল্লাশি সিবিআইয়ের

প্রসঙ্গত বারাসত আদালত উত্তর ২৪ পরগনায় অবস্থিত। আলিপুর আদালত অবস্থিত দক্ষিণ ২৪ পরগনায়।

তার আগে বিশেষ আদালতেও রাজীবের আগাম জামিনের আবেদন খারিজ হয়ে যায়। জানিয়ে দেওয়া হয় এই আদালতের এক্তিয়ারের মধ্যে আগাম জামিনের আবেদন পড়ে না।