This Article is From Jun 17, 2019

চিকিৎসকদের ধর্মঘট তোলার সিদ্ধান্তকে স্বাগত বিরোধীদের

চিকিৎসকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানানোর পাশাপাশি, বিরোধীদের বিষয়টি নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস।

চিকিৎসকদের ধর্মঘট তোলার সিদ্ধান্তকে স্বাগত বিরোধীদের
কলকাতা:

সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরেই ধর্মঘট (Doctors Strike) তুলে নিলেন বিক্ষোভরত চিকিৎসকরা। তাঁদের সেই সিদ্ধান্তকে স্বাগত জানাল বিরোধীরা। পাশাপাশি সরকারি হাসপাতালগুলিতে চিকিৎসকদের কাজের উপযুক্ত পরিবেশ ও পরিকাঠামো সুনিশ্চিত করার জন্য রাজ্য সরকারের কাছে আর্জি জানাল তারা। চিকিৎসকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানানোর পাশাপাশি, বিরোধীদের বিষয়টি নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন চিকিৎসকরা, সেখানেই সরকারি হাসপাতালগুলিতে নিরাপত্তা সুনিশ্চিত করার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তারপরেই ধর্মঘট (Doctors Strike) তোলার সিদ্ধান্ত নেন বিক্ষোভরত চিকিৎসকরা।

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে পর ধর্মঘট প্রত্যাহার করলেন চিকিৎসকরা: ১০টি তথ্য

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “জুনিয়র চিকিৎসকদের ধর্মঘট (Doctors Strike) প্রত্যাহারের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। আমরা এতে খুশি। গরীব মানুষ এবং রোগীদের জন্য এটা বড় স্বস্তি। সরকারি হাসপাতালগুলিতে চিকিৎসকদের কাজের উপযুক্ত পরিবেশ এবং পরিকাঠামো সুনিশ্চিত করার জন্য আমরা রাজ্য সরকারের কাছে আবেদন জানাব”।

চিকিৎসকদের সঙ্গে বৈঠকে নিরাপত্তায় নয়া প্রস্তাব মুখ্যমন্ত্রীর

চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহারের (Doctors Strike) সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন, সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীও। সপ্তাহ ধরে চলা ধর্মঘটের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের “অহংকারী” ব্যবহারকেই দায়ী করেন তিনি। তিনি বলেন, “জুনিয়র চিকিৎসকদের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। মুখ্যমন্ত্রী সঠিক উদ্যোগ নিলে অনেক আগেই সমস্যার সমাধান করা যেত। তিনি তাঁর নিজের ইগো নিয়ে ছিলেন, বলেই বিষয়টি সাতদিন চলল”।

ধর্মঘট প্রত্যাহারের (Doctors Strike) সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র, তৃণমূল কংগ্রসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও।

.