This Article is From Feb 11, 2020

কলকাতায় যৌথভাবে আম আদমি পার্টির জয় উদযাপন AAP-TMC'র

কলকাতায় যৌথভাবে আম আদমি পার্টির জয় উদযাপন AAP-TMC'র

শনিবার ভোটের ফল প্রায় চূড়ান্ত হয়ে যাওয়ার পর দিল্লির সঙ্গে কলকাতা-সহ রাজ্যের একাধিক জায়গায় আপ আর টিএমসিকে উদযাপন করতে দেখা গিয়েছে।

হাইলাইটস

  • পশ্চিমবঙ্গে অরবিন্দ কেজরিওয়ালের জয় যৌথভাবে উদযাপিত আপ-টিএমসি'র
  • এদিন রাজ্যে মিষ্টি বিতরণ করতে দেখা গিয়েছে আপ কর্মী-সমর্থকদের
  • আতসবাজি পুড়িয়ে উদযাপন করেছে তৃণমূল কংগ্রেসও
কলকাতা:

দিল্লি বিধানসভার ফলাফল মিলিয়ে দিল আম আদমি পার্টি (আপ) আর তৃণমূল কংগ্রেসকে (টিএমসি)। শনিবার ভোটের ফল প্রায় চূড়ান্ত হয়ে যাওয়ার পর দিল্লির সঙ্গে কলকাতা-সহ (At Kolkata) রাজ্যের একাধিক জায়গায় আপ আর টিএমসিকে উদযাপন (AAP-TMC celebrated Result) করতে দেখা গিয়েছে। তাই এই যৌথ বিজয় উৎসবের চেহারা দেখে বিশ্লেষকরা বলছেন দিল্লির ভোট (Delhi Election Result 2020) মিলিয়ে দিল দিদি আর ভাইকে। জাতীয় রাজনীতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বারংবার দিল্লির মুখ্যমন্ত্রীকে (Arvind Kejariwal) "ভাই" আখ্যা দিয়েছেন। দু'জনকে; বিজেপি-বিরোধী একাধিক মঞ্চ ভাগ করে নিতে দেখা গিয়েছে। এবার দিল্লি ভোটের ফলাফল আরও কাছে আনল দুই দলকে, দাবি বিশেষজ্ঞদের। এদিন রাজ্যের একাধিক জায়গায় আপ কর্মী-সমর্থকদের হাতে পোস্টার ও প্ল্যাকার্ড নিয়ে মিষ্টি বিতরণ করতে দেখা গিয়েছে। আতসবাজি পুড়িয়ে একই পথে হেঁটেছে এই রাজ্যের শাসক দল। 

Delhi Results 2020: আপ কার্যালয়ে উৎসবের আবহ, বাজছে গান 'লাগে রহো কেজরিওয়াল'

জানা গেছে, দিল্লিতে দলের জয় উদযাপনে বুধবার কলকাতায় আম আদমি পার্টি, পার্ক সার্কাস থেকে মধ্য কলকাতা অবধি পদযাত্রা আয়োজন করবে।  এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; মঙ্গলবার তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানান। টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, "দিল্লির ফল চূড়ান্ত করেছে অরবিন্দ কেজরিওয়ালই জিতছেন। উনাকে এই ব্যাপক জয়ের জন্য ধন্যবাদ। যারা ঘৃণা আর বিভেদের রাজনীতিতে বিশ্বাস করে, তাঁরা এই জয় থেকে শিক্ষা নিক। প্রতিশ্রুতি পালন করলে, মানুষ আপনার পাশে থাকবেই।" 

Delhi Election Results 2020:স্ত্রী সুনীতার জন্মদিনে 'জয়' উপহার দিলেন কেজরিওয়াল

এদিকে, পড়ুয়া ও মহিলাদের অপর অত্যাচারের জবাব দিল্লি ভোটে পেল বিজেপি । মঙ্গলবার বাঁকুড়ার একটা জনসভায় এমন দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি ভোট গণনার প্রাথমিক ট্রেন্ড দেখে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো বলেন, "একটার পর একটা রাজ্য হাতছাড়া হচ্ছে বিজেপির। আগামীদিনেো সেই সংখ্যাটা বাড়বে।" তিনি দাবি করেছেন, ২০২১-এ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনেও ধরাশায়ী হবে বিজেপি। এদিন বাঁকুড়াতে সরকারি একাধিক প্রকল্পের প্রসঙ্গ উত্থাপন করেন মুখ্যমন্ত্রী। সোমবার রাজ্য বিধানসভায় অর্থমন্ত্রী অমিত মিত্র পেশ করেছেন বাজেট। ২০২১-এর ভোটের আগে এই বাজেট ছিল রাজ্য সরকারের শেষ পূর্ণাঙ্গ বাজেট। সেই বাজেটে অর্থমন্ত্রী গরিবদের জন্য একগুচ্ছ প্রকল্পের ঘোষণা করেন। চা বাগান, জঙ্গলমহল ও যুবকদের স্বনির্ভর করতে একাধিক প্রকল্পের প্রসঙ্গ টানেন তিনি। তারপরেই এদিন বাঁকুড়াতে জনসভা করেন মুখ্যমন্ত্রী। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.