একটানা ভারী বৃষ্টিতে জলমগ্ন কলকাতার বহু অঞ্চল

Monsoon 2020 news: বুধবার সন্ধে থেকে কলকাতা ও আশেপাশের বিভিন্ন জেলাতে লাগাতার বৃষ্টি হয়, ফলে জল জমে যায় বহু জায়গায়

একটানা ভারী বৃষ্টিতে জলমগ্ন কলকাতার বহু অঞ্চল

Monsoon 2020 image: টানা বৃষ্টিতে বিভিন্ন জায়গায় জল জমে যায়

Monsoon news and updates: বুধবার থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে (Heavy rain in Kolkata) জল থৈ থৈ কলকাতা শহর ও শহরতলীর বহু অঞ্চল। লাগাতার ভারী বৃষ্টিপাতের কারণে বহু এলাকায় জল জমে গেছে।

অনেক জায়গায় প্রায় হাঁটু সমান জল (Monsoon 2020 news and updates) জমতেও দেখা যায়। কলকাতার বিটি রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, কলেজ স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিট এবং ইএম বাইপা সহ বিভিন্ন রাস্তায় জল জমে (Kolkata Weather News) যাওয়ায় নাজেহাল শহরবাসী। তবু বৃহস্পতিবার সম্পূর্ণ লকডাউনের কারণে সাধারণ মানুষ প্রায় সকলেই ঘরে ছিলেন। তবু যারা জরুরি পরিষেবায় যুক্ত থাকার কারণে রাস্তায় বেরিয়েছিলেন তাঁদের বেশ অসুবিধার মধ্যেই পড়তে হয়। যদিও যানবাহন সেভাবে না চলায় এই জল জমার (West Bengal News) কারণে শহরে কোনও ট্র্যাফিক জ্যাম দেখা যায়নি।

এদিকে সারা রাত ভারী বৃষ্টির কারণে পশ্চিম মেদিনীপুর, হুগলি এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বহু নিচু অঞ্চল জলে ডুবে যায়। আবহাওয়া দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত রাজ্যে ডায়মন্ড হারবারের পর সর্বাধিক বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে দমদমে। দক্ষিণ কলকাতার আলিপুরেও ভারী বৃষ্টি হয়েছে।

Newsbeep

দক্ষিণবঙ্গের অন্যান্য যে জায়গাগুলোতে উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সেগুলো হ'ল ক্যানিং, ব্যারাকপুর এবং হলদিয়া। উত্তরবঙ্গের কালিম্পং এবং দার্জিলিংয়ে তীব্র বৃষ্টিপাত হতে দেখা গেছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আবহাওয়া অফিস আগামী কয়েক দিনও উত্তরবঙ্গের সমস্ত জেলায় মাঝারি পরিমাণ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে।