This Article is From Feb 19, 2020

“ফলপ্রসূ বৈঠক”, অমিত শাহের সঙ্গে দেখা করে বললেন অরবিন্দ কেজরিওয়াল

“ফলপ্রসূ বৈঠক”, অমিত শাহের সঙ্গে দেখা করে বললেন অরবিন্দ কেজরিওয়াল

দিল্লি বিধানসভা জয়ের পর অমিত শাহের সঙ্গে এটাই তাঁর প্রথম সাক্ষাৎ। (ফাইল)

হাইলাইটস

  • বুধবার বিকেলে অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন অরবিন্দ কেজরিওয়াল
  • দিল্লি নির্বাচনে জয়ের পর প্রথম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন তিনি
  • দিল্লি বিধানসভা নির্বাচনে ৭০ টির মধ্যে ৬২ টি আসন জেতে আম আদমি পার্টি
নয়াদিল্লি:

রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বার শপথ নিয়ে বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করলেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর ফলপ্রসূ বৈঠক হয়েছে বলে জানিয়ে ট্যুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। ট্যুইটে আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী লেখেন, “স্বরাষ্ট্রমন্ত্রী মাননীয় অমিত শাহজীর সঙ্গে সাক্ষাৎ করলাম। খুবই ভাল এবং ফলপ্রসূ আলোচনা হয়েছে। দিল্লির একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দিল্লির উন্নয়নের জন্য আমরা দুজনেই একসঙ্গে কাজ করতে রাজি হয়েছি”। দিল্লি বিধানসভা নির্বাচনে ৭০ আসনের মধ্যে  এবারে ৬২টি  আসনে জয় পায় কেজরিওয়ালের আম আদমি পার্টি, তারপর অমিত শাহের সঙ্গে এটাই তাঁর প্রথম সাক্ষাৎ।

দিল্লির রামলীলা ময়দানে শপথগ্রহণ করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) এবং ৬ জন মন্ত্রী, শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বহু মানুষ।

শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দিল্লির সাতজন সাংসদ এবং নতুন নির্বাচিত আটজন বিজেপি বিধায়ককে আমন্ত্রণ জানিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল,যদিও তাঁদের মধ্যে কেউই হাজির হননি।

রবিবার, একাধিক প্রকল্পের উদ্বোধনের জন্য নিজের কেন্দ্র বারাণসীতে ছিলেন প্রধানমন্ত্রী মোদি, পরে ট্যুইটারে আপ সুপ্রিমোকে অভিনন্দন জানান তিনি।

দ্রুত উত্তরও অরবিন্দ কেজরিওয়াল, ট্যুইটারে প্রধানমন্ত্রীকে উত্তরে তিনি লেখেন, “স্যার, আফনার উষ্ণ শুভকামনার জন্য ধন্যবাদ। আমার আশা ছিল আপনি আজ আসবেন, তবে আমি বুঝি, আপনি ব্যস্ত ছিলেন। দিল্লিকে সমস্ত ভারতীয়ের গর্বের শহর গড়ে তুলতে আমাদের একসঙ্গে কাজ করা উচিত”।

দেশের রাজধানীতে ক্ষমতায় ফিরতে এবারের নির্বাচনে ব্যাপক প্রচার চালিয়েছে বিজেপি। এবারের নির্বাচনে প্রচারে ২৭০ জন সাংসদ, ৭০ জন কেন্দ্রীয় মন্ত্রী এবং রাজ্যের নেতাদের নামিয়েছিল বিজেপি, তবে গোটাকয়েক আসন বেশি পেয়েছে তারা। গতবারের পাওয়া তিনটি আসন বেড়ে এবারে হয়েছে ৮। অন্যদিকে,  এবারের নির্বাচনের আবহে বরাবরই বিতর্ক থেকে দূরে সরেছিল আম আদমি পার্টি, তারা ৭০ আসনের মধ্যে ৬২টিতে জয়লাভ করেছে।

রামলীলা ময়দানে অনুপস্থিত প্রধানমন্ত্রী! নরেন্দ্র মোদির আশীর্বাদ প্রার্থনা Arvind Kejriwal-এর

রবিবার শপথ নিয়ে অরবিন্দ কেজরিওয়াল বলেন, “প্রচারের সময়, রাজনীতি ছিল, থাকবে। আমার বিরুদ্ধে আপনারা যা বলেছেন, তা ক্ষমা করে দিচ্ছি, আমি আপনাদের অনুরোধ করছি, সমস্ত নেতিবাচক বিষয় ভুলে যেতে। দিল্লির উন্নয়নে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। আমরা কেন্দ্রের সঙ্গেও কাজ করব”।

.