রামলীলা ময়দানে অনুপস্থিত প্রধানমন্ত্রী! নরেন্দ্র মোদির আশীর্বাদ প্রার্থনা Arvind Kejriwal-এর

দিল্লির রামলীলা (Ramlila Gorund) ময়দানে শপথ নিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejariwal)

রামলীলা ময়দানে অনুপস্থিত প্রধানমন্ত্রী! নরেন্দ্র মোদির আশীর্বাদ প্রার্থনা Arvind Kejriwal-এর

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

হাইলাইটস

  • আমন্ত্রণ পেয়েও রামলীলা ময়দানে অনুপস্থিত প্রধানমন্ত্রী
  • "উনার পূর্ব ঘোষিত সূচি ছিল বারানসীতে", বললেন অরবিন্দ কেজরিওয়াল
  • "আশা করব প্রধানমন্ত্রী আশীর্বাদ করবেন", শপথ নিয়ে বলেন মুখ্যমন্ত্রী
নয়া দিল্লি:

দিল্লির রামলীলা (Ramlila Gorund) ময়দানে শপথ নিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejariwal)। তাঁর সঙ্গে গোটা রাজ্য মন্ত্রিসভা রবিবার শপথ বাক্য পাঠ করেন। তৃতীয়বার সে রাজ্যে সরকার গঠন করল অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আপ সরকার (AAP Government)। মূলত দিল্লি কেন্দ্রিক ছিল এই শপথগ্রহণ অনুষ্ঠান। আমন্ত্রণ জানান হয়নি অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের। কিন্তু আমন্ত্রিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে এই দুজনের মধ্যে কাউকে দেখা যায়নি অনুষ্ঠানে। সেই অনুপস্থিতি প্রসঙ্গে বিশেষ করে প্রধানমন্ত্রীর অনুপস্থিতি প্রসঙ্গে এদিন দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, "প্রধানমন্ত্রীজিকে আমন্ত্রণপত্র পাঠিয়েছিলাম। কিন্তু বারানসীতে ওনার (Narendra Modi) পূর্বঘোষিত সূচি থাকায় আসতে পারেননি। কোনও ব্যাপার না। আমি চাই প্রধানমন্ত্রী এবং অন্য কেন্দ্রীয় মন্ত্রীরা দিল্লির উন্নয়নের স্বার্থে আমাকে আশীর্বাদ করবেন।" 

অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে শপথগ্রহণ যে ছ'জন মন্ত্রীর

তিনি আরও বলেছেন, আমি চাই কেন্দ্র ও রাজ্য মিলে নয়াদিল্লিকে বিশ্বের একনম্বর শহর হিসেবে গড়ে তুলতে। এমনকি, এই অনুষ্ঠানে উপস্থিত জনগণের প্রতি তাঁর বার্তা, "দিল্লি নির্বাচনের জয় শুধু আম আদমি পার্টি কিংবা অরবিন্দ কেজরিওয়ালের জয় না। এটা গোটা দিল্লিবাসীর জয়। প্রত্যেক মা, বোন, ভাই এবং পড়ুয়াদের জয়। আমরা চেয়েছি গত পাঁচ বছর দিল্লিবাসীর জীবন-জীবিকাতে উন্নতি আনতে। সেই কাজ আগামী পাঁচ বছরও করে যাব।" 

তৃতীয় বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল: ১০ তথ্য

ভোট রাজনীতির ঊর্ধ্বে উঠে এদিন কেজরিওয়াল বলেন, "সব ভোট আমি পাইনি, কিন্তু আমি সবার মুখ্যমন্ত্রী।" পাশাপাশি অত্যান্ত কৌশলী ভূমিকা নিয়ে নাম না করে রবিবার রামলীলা ময়দান থেকে বিজেপির উদ্দেশে অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, নির্বাচনী প্রচারে যারা আমাদের বিরুদ্ধে অপপ্রচার করেছেন, আজ তাঁদের ক্ষমা করে দিলাম।

অনেক জল্পনা থাক্লেওম, মন্ত্রিসভায় কোনও পরিবর্তন আনেনি অরবিন্দ কেজরিওয়াল। 

ভিডিও-- তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল 

Listen to the latest songs, only on JioSaavn.com