This Article is From Jun 07, 2019

সিঙ্গুরের হার তৃণমূলের কাছে লজ্জার, দলীয় বৈঠকে বললেন মমতা

‘‘তৃণমূল কংগ্রেসের সিঙ্গুরে পরাজয় দলের কাছে লজ্জার।’’ এমনই মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

সিঙ্গুরের হার তৃণমূলের কাছে লজ্জার, দলীয় বৈঠকে বললেন মমতা

যে সব জেলায় তৃণমূলের শোচনীয় ফল হয়েছে, সেখানে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

হাইলাইটস

  • ‘‘তৃণমূল কংগ্রেসের সিঙ্গুরে পরাজয় দলের কাছে লজ্জার।’’ বললেন মমতা।
  • যে সব জেলায় তৃণমূলের শোচনীয় ফল হয়েছে, সেখানে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।
  • তৃণমূল নেত্রীর দাবি, বিজেপি টাকার জোরে ও ইভিএম কারচুপি করে জিতেছে।
কলকাতা:

‘‘তৃণমূল কংগ্রেসের (TMC) সিঙ্গুরে (Singur) পরাজয় দলের কাছে লজ্জার।'' রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্মরী মতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দলীয় বৈঠকে এই কথা বলেছেন বলে জানা যাচ্ছে। এর সঙ্গে তিনি আরও বলেন, ‘‘এটা আমাদের ব্যার্থতা যে আমরা সিঙ্গুরে হেরে গিয়েছি।'' সিঙ্গুরের হার ডবল ধাক্কা, কারণ এখানেই শিল্পের জন্য কৃষিজমি অধিগ্রহণের বিরুদ্ধে মমতার (Mamata Banerjee) আন্দোলন, তাঁর মুখ্যমন্ত্রীর আসনে বসার অন্যতম ফ্যাক্টর হয়ে ওঠে। বামেরা এখানে টাটা ন্যানো গাড়ির কারখানা তৈরি করতে চেয়েছিল। কিন্তু কৃষিজমি অধিগ্রহণের আন্দোলন শুরু করে সেই পরিকল্পনা ভেস্তে দেন মমতা। হুগলি লোকসভা কেন্দ্রের একটি অঞ্চল হল সিঙ্গুর। এবার সেখানে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় জিতেছেন। যে সব জেলায় তৃণমূলের শোচনীয় ফল হয়েছে, সেখানে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। শুক্রবার ছিল প্রথম বৈঠক। এদিনের ফোকাস ছিল হুগলি জেলা। সেখানে লোকসভার তিনটি কেন্দ্র। যার মধ্যে আরামবাগে কম মার্জিনে ও শ্রীরামপুরে ভালো ভাবে জিতলেও হুগলি কেন্দ্রে হেরে গিয়েছে রাজ্যের শাসক দল(TMC) ।

মমতার দাবি, সুপ্রিম কোর্টের মতো নির্বাচন কমিশনার নিয়োগেও কলেজিয়াম থাকা উচিত

তৃণমূল (TMC) নেত্রীর দাবি, বিজেপি টাকার জোরে ও ইভিএম কারচুপি করে জিতেছে। কিন্তু বহু লোকসভা কেন্দ্রে দল হেরেছে কারণ সেখানে দলীয় কর্মীরা মানুষের সঙ্গে সংযোগ স্থাপনে ব্যর্থ হয়েছে। এবং  রাজ্য সরকারের বিনামূল্যে দেওয়া পরিষেবার জন্য ‘কাট মানি' খেয়েছে। তিনি বলেন, মানুষের উচিত এই অভিযোগের ব্যাপারে তাঁকে সরাসরি লেখা। ‘কাট মানি' অর্থে ১০০ দিনের কাজ বা আবাসন ইত্যাদি পরিষেবা দেওয়ার ক্ষেত্রে শাসক দলের কর্মীরা যে কমিশন চান, তার কথা বলা হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ব্যক্তিগত ভাবে জেলাগুলিতে যাবেন। ২১ জুন পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা সাব ডিভিশনে ‘জনসংযোগ যাত্রা'র মাধ্যমে যার সূচনা হবে। এই চন্দ্রকোনাতেই নির্বাচনের প্রচারে এসে ‘জয় শ্রী রাম' ধ্বনি শুনতে হয়েছিল মুখ্যমন্ত্রীকে। এই যাত্রা, যা আসলে ২১ জুলাই তৃণমূলের (TMC) বার্ষিক সমাবেশের প্রস্তুতি, তা উত্তরবঙ্গ, জঙ্গলমহল এবং সুন্দরবনেও হবে।

.