This Article is From May 04, 2020

বিএসএফ জওয়ানের সংক্রমণ! দক্ষিণবঙ্গের কেন্দ্রীয় দলের সঙ্গী ছিলেন সংক্রমিত

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, যে ৫০ জন জওয়ানকে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে, তাঁদের মধ্যে ২০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এখনও রিপোর্ট হাতে পায়নি নাইসেড

বিএসএফ জওয়ানের সংক্রমণ! দক্ষিণবঙ্গের কেন্দ্রীয় দলের সঙ্গী ছিলেন সংক্রমিত

এই কেন্দ্রীয় দল তথা আইএমসিটি'র পরিদর্শন ঘিরে চরমে উঠেছিল রাজ্য-কেন্দ্র বিতণ্ডা। (ফাইল)

কলকাতা:

দিল্লির সিআরপিএফ ব্যারাকের পর এবার কলকাতার বিএসএফ ইউনিটে (BSF Barrack in Kolkata) করোনা থাবা। সংক্রমিত (Covid-19) এক বিএসএফ জওয়ান। এই সংক্রমণের জেরে তাঁর সংস্পর্শে থাকা আরও ৫০ জন জওয়ানকে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, সংক্রমিত জওয়ান সদ্য রাজ্য পরিদর্শনে আসা কেন্দ্রীয় দলের (IMCT) অংশ ছিলেন। কলকাতা-সহ দক্ষিণবঙ্গ যে দল পরিদর্শনে ছিল, সেই দলের গাইড হিসেবে কাজ করেছেন এই জওয়ান। কনস্টেবল পদমর্যাদার এই জওয়ান বিএসএফ ফাঁড়ির ড্রাইভার পদে কর্মরত। আন্তঃরাজ্য মন্ত্রী পরিষদের দলের সঙ্গে তাঁকে পাঠানো হয়েছিল এলাকা পরিদর্শনে। গত সপ্তাহে সেই দল শহর ছাড়লেও, রবিবার সংক্রমণ ধরা পড়ে এই জওয়ানের। সেদিন তাঁকে ভর্তি করা হয় সরকারি আইসোলেশন কেন্দ্রে। 

রাজ্যে মদের দোকান খোলায় অনুমতি রাজ্য সরকারের, মাস্ক ছাড়া মদ বিক্রিতে নিষেধাজ্ঞা

এই প্রসঙ্গে উল্লেখ্য, এই কেন্দ্রীয় দল তথা আইএমসিটি'র পরিদর্শন ঘিরে চরমে উঠেছিল রাজ্য-কেন্দ্র বিতণ্ডা।। প্রাথমিক ভাবে নবান্নের তরফে এই দলের সঙ্গে অসহযোগিতার অভিযোগ উঠলেও, পরে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। জানা গিয়েছে, দক্ষিণবঙ্গ পরিদর্শনকারী দল ঘাঁটি গেড়েছিল বালিগঞ্জের বিএসএফ ক্যাম্পে। সেখান থেকেই শহর, শহরতলি ও হাওড়া পরিদর্শন করে তারা। বিএসএফ-এর তরফেই তাদের পরিদর্শন সংক্রান্ত যাবতীয় চাহিদা মেটান হয়েছিল। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, যে ৫০ জন জওয়ানকে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে, তাঁদের মধ্যে ২০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এখনও রিপোর্ট হাতে পায়নি নাইসেড। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, দক্ষিণবঙ্গ পরিদর্শন করা দলের দায়িত্বে ছিলেন আইএএস আধিকারিক অপূর্ব চন্দ্রা। প্রতিরক্ষা মন্ত্রকে প্রবীণ আমলা এই আধিকারিক। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.