This Article is From May 10, 2020

"এই সঙ্কটকালে লুকিয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী!" অভিযোগ রাজ্য বিজেপির

শনিবার রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যে মোট সংক্রমিত ১৭৮৬, মৃত প্রায় ১০০

রাজ্যে মোট সংক্রমিত ১৭৮৬, মৃত প্রায় ১০০। (ফাইল)

কলকাতা:

সংক্রমণ আবহেই রাজ্যে তুঙ্গে উঠল শাসক-বিরোধী তরজা! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কোথায়? এই প্রশ্ন তুলে রবিবার বাজার গরম করল বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের অভিযোগ, "লুকিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী। আর তাঁর মন্ত্রীরা চিৎকার করে কেন্দ্রকে দোষারোপ করছেন।" বিজেপির কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা এদিন অভিযোগ করেন, "রাজ্যে ক্রমাগত বাড়ছে সংক্রমণ (Corona in Bengal) মাত্রা। আর দেখা নেই মুখ্যসচিব রাজীব সিনহার।" বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আবার একধাপ এগিয়ে বলেন, "লুকিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী। আর এদিকে তাঁর মন্ত্রীরা পরিযায়ীদের ঘরে ফেরানো প্রসঙ্গে চিৎকার করে বাজার গরম করছেন।" দিলীপ ঘোষের দাবি, "রেলমন্ত্রী বাংলার পরিযায়ীদের ঘরে ফেরাতে ৮টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছেন।" 

রাহুল সিনহা প্রশ্ন তুলেছেন, "করোনা সঙ্কটের মুহূর্তে মুখ্যমন্ত্রী আর মুখ্যসচিব কোথায়? তাঁদের তরফে কোনও বিবৃতি নেই কেন? " বিজেপির ওই কেন্দ্রীয় নেতার পরামর্শ, " সঙ্কটের এই গভীর মুহূর্তে মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের শক্ত হাতে হাল ধরা উচিত। রাজ্যে শতাধিক সংক্রমিত আর একাধিক মৃত।" শনিবার রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যে মোট সংক্রমিত ১৭৮৬, মৃত প্রায় ১০০।

এদিকে, কলকাতার কোভিড -১৯ রোগীদের চিকিৎসা করা পাঁচটি হাসপাতালের চিকিৎসা পর্যবেক্ষণের জন্য শনিবার পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতর একটি দল গঠন করেছে। রাজ্য সরকারের এক নির্দেশে বলা হয়েছে, ওই দলের কাজ হবে নিয়মিত হাসপাতালগুলি পরিদর্শন করা এবং স্বাস্থ্য দফতরকে সে ব্যাপারে অবগত করা। এর পাশাপাশি স্বাস্থ্য দফতরের তরফে একটি হেল্পলাইনও চালু করা হয়েছে। পিপিই ও অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জামের অভাবের মতো বিষয়গুলি সম্পর্কে সেই হেল্পলাইনে জানানো যাবে। বলা হয়েছে, হেল্পলাইনে ফোন করে প্রতিক্রিয়া জানালে তা রেকর্ড করা হবে এবং পরে রাজ্য সরকার সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করবে। রাজ্যের প্রতিটি জেলায় নিষেধাজ্ঞা ঠিকমতো মানা হচ্ছে কিনা তা খতিয়ে দেখতেও দল গঠ‌ন করেছে রাজ্য সরকার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.