This Article is From May 11, 2020

রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, কলকাতার ৩৩৮ টি এলাকা কনটেইনমেন্ট জোন

Coronavirus: কলকাতা পুর কর্পোরেশনের ১ নং ওয়ার্ড থেকে শুরু করে ওয়ার্ড নং ১৪০ পর্যন্ত সমস্ত এলাকার মধ্যে মোট ৩৩৮ টি কন্টেইমেন্ট জোনের নাম রয়েছে

রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, কলকাতার ৩৩৮ টি এলাকা কনটেইনমেন্ট জোন

Coronavirus in West Bengal: রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়েই চলেছে (ফাইল চিত্র)

হাইলাইটস

  • পশ্চিমবঙ্গের মধ্যে ৪ টি জেলা রেড জোন হিসাবে চিহ্নিত হয়েছে
  • কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুর রেড জোনের আওতায়
  • এর মধ্যে শহর কলকাতায় হু-হু করে ছড়াচ্ছে করোনা ভাইরাসের সংক্রমণ
কলকাতা:

গোটা দেশের সঙ্গে সঙ্গে রাজ্যেও (West Bengal) বাড়ছে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ। হু-হু করে কলকাতাতেও বাড়ছে সংক্রমণ (COVID- 19)।সোমবার কলকাতা পুলিশ জানিয়েছে, কমপক্ষে ৩৩৮ টি কন্টেইমেন্ট জোন রয়েছে গোটা শহরে। শহরের (Kolkata) পুলিশ তাঁদের নিজস্ব টুইটার অ্যাকাউন্টে সমস্ত কন্টেইমেন্ট জোনের তালিকা উল্লেখ করে দিয়েছে। সেই তালিকা অনুযায়ীই দেখা যাচ্ছে যে কলকাতা পুর কর্পোরেশনের ১ নং ওয়ার্ড থেকে শুরু করে কেএমসির ওয়ার্ড নং ১৪০ পর্যন্ত সমস্ত এলাকার মধ্যে মোট ৩৩৮ টি কন্টেইমেন্ট জোনের নাম রয়েছে। পশ্চিমবঙ্গে বর্তমানে কলকাতা সহ চারটি জেলা রেড জোনের মধ্যে রয়েছে। অন্য জেলাগুলো হল প্রতিবেশী হাওড়া, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। এদিকে রাজ্যের মধ্যে মোট ১১ টি জেলা রয়েছে অরেঞ্জ জোনে এবং গ্রিন জোনে রয়েছে সব মিলিয়ে ৮টি জেলা। গ্রিন জোন মানে যেখানে করোনা ভাইরাসের সংক্রমণ প্রায় নেই বললেই চলে।

এদিকে জেলাভিত্তিক সংরক্ষণের তালিকা অনুযায়ী পশ্চিমবঙ্গ সরকারের "এগিয়ে বাংলা" ওয়েবসাইটে জেলা-ভিত্তিক কন্টেইমেন্ট জোনগুলির তালিকা অনুসারে বলা যায়, হাওড়ার অতি সংক্রামক মোট ৭৬ টি এলাকা রয়েছে। অন্যদিকে উত্তর ২৪ পরগনা জেলায় কন্টেইমেন্ট জোন রয়েছে মোট ৯২ টি।

পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ব্যাপারে উদাসীন রাজ্য সরকার: অধীর চৌধুরী

পাশাপাশি হুগলিতে ২৩ টি কন্টেইমেন্ট জোন রয়েছে এবং পূর্ব মেদিনীপুরে এই জাতীয় ৩টি অঞ্চল রয়েছে।

এদিকে রবিবার পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১৩ জনে পৌঁছেছে, গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জন ওই ভয়ঙ্কর রোগের সংক্রমণে মারা গেছে বলে খবর।

মৃত ১৪ জনের মধ্যে ১০ জনই কলকাতার বাসিন্দা এবং উত্তর ২৪ পরগনা এবং হাওড়া জেলা থেকে মারা গেছেন ২ জন। তবে সাম্প্রতিক সময়ে এখনও পর্যন্ত নতুন করে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি ছড়াচ্ছে হুগলি জেলায়। সেখানে মোট ৪৭ জনের শরীরে নতুন করে ঘাঁটি গেড়েছে কোভিড- ১৯। এদিকে কলকাতায় আরও ১৮ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে।

আগামীকাল থেকে চলবে যে ট্রেনগুলো তার তালিকা, স্টেশন ও সময়সূচি

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত মোট ১,৯৩৯ জন করোনা ভাইরাসে আক্রান্তের সন্ধান মিলেছে, যার মধ্যে এখনও ওই রোগে ভুগছেন মোট ১,৩৩৭ জন। বাকিদের মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে গেছেন এবং কিছু মানুষের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.