This Article is From May 01, 2020

রোগী মৃত্যু! কামারহাটির হাসপাতালে ভাঙচুর আত্মীয়দের, আটক ৩

এই ঘটনার পর কোনও মন্তব্য করতে চায়নি সাগর দত্ত হাসপাতালের আধিকারিকরা

রোগী মৃত্যু! কামারহাটির হাসপাতালে ভাঙচুর আত্মীয়দের, আটক ৩

বেলঘড়িয়া থানার তরফে পুলিশ পোস্টিং বসানো হয়েছে হাসপাতালে। (প্রতীকী)

হাইলাইটস

  • কামারহাটির সাগর দত্ত হাসপাতালে ভাঙচূর চালালো মৃতার পরিবার
  • হাসপাতাল চত্বরে মোতায়েন বিশাল পুলিশবাহিনী
  • বৃহস্পতিবার রাতে শ্বাসজনিত সমস্যায় চিকিৎসাধীন হয়েছিলেন ওই মহিলা
কলকাতা:

রোগী মৃত্যুর অভিযোগে ভাঙচুর চালানো হল রাজ্যের এক হাসপাতালে। এই ঘটনায়  মৃতার পরিবারের বিরুদ্ধে অভিযোগের তির। বেলঘড়িয়া থানা এলাকার কামারহাটি সাগরদত্ত হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার রাতের দিকে শ্বাসপ্রশ্বাসের সমস্যা নিয়ে ভর্তি করা হয় সেই মহিলাকে। রাত বাড়লে সংকটজনক হয় তাঁর শারীরিক পরিস্থিতি। এরপরেই শুক্রবার সাতসকালে মৃত্যু হয় ওই মহিলার। সেই খবর ছড়িয়ে পড়তেই মৃতার আত্মীয়রা হাসপাতাল চত্বরে জমায়েত শুরু করেন। এরপরেই উত্তেজিত হয়ে হাসপাতালে ভাঙচুর চালান তাঁরা। পুলিশ সূত্রে খবর, মৃতার নাম আখতারি বেগম, বয়স ৫৬। এই ঘটনায় জড়িত সন্দেহে ৩ জনকে আটক করা হয়েছে। প্রত্যেকেই কামারহাটির বাসিন্দা। বেলঘড়িয়া থানার (Belgharia PS) তরফে পুলিশ পোস্টিং বসানো হয়েছে হাসপাতালে।  

পরিযায়ীদের পৌঁছে দিতে শুরু হল বিশেষ ট্রেন পরিষেবা, বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব

জানা গিয়েছে, ঘটনার সময় হাসপাতালে থাকা পুলিশ ফাঁড়িতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন ছিল না। ভাঙচুর তীব্র আকার নেওয়ার পর বেলঘরিয়া থানা থেকে অতিরিক্ত বাহিনী ডাকা হয়। পরে তাঁরা এসে পরিস্থিতি মোকাবিলা দিয়েছে। এই ঘটনার পর কোনও মন্তব্য করতে চায়নি সাগর দত্ত হাসপাতালের আধিকারিকরা। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতেই মৃতার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। কিন্তু রিপোর্ট আসার আগেই মৃত্যু হয়েছে তাঁর।তাই তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা, তা স্পষ্ট নয়। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হবে। আপাতত, হাসপাতালের আইসোলেশন ও জরুরি বিভাগের নিরাপত্তায় পুলিশকর্মীরা। 

আরোগ্য সেতু অ্যাপ কি সকলের জন্য বাধ্যতামূলক করা হবে? শুরু আলোচনা

এদিকে, শুক্রবার দুপুর পর্যন্ত রাজ্যে মোট সংক্রমিত ৫৭২। গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা  ৩৭। মোট নমুনা পরীক্ষা ১৬,৫২৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন  ১৩৯ জন। করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা  ৩৩। 

.