This Article is From Mar 22, 2020

হাততালি, ঘন্টা বাজিয়ে সাড়া দেওয়ায় দেশবাসীকে ধন্যবাদজ্ঞাপন প্রধানমন্ত্রীর

হাততালি, ঘন্টা বাজিয়ে সাড়া দেওয়ায় দেশবাসীকে ধন্যবাদজ্ঞাপন প্রধানমন্ত্রীর
নয়াদিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) মোকাবিলায় যে সমস্ত স্বাস্থ্যকর্মী রাতদিন এক করে কাজ করে চলেছেন প্রাণের ঝুঁকি নিয়ে তাঁদের জন্য রবিবার জনতা কার্ফুর (Janata Curfew) দিনে হাততালি দিয়ে, ঘন্টা, বাসনপত্র বাজিয়ে সংবর্ধনা জানানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই মতো ঘন্টা বাজানো, হাততালি দেওয়ায় দেশবাসীকে ধন্যবাদ জানালেন তিনি। বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণে, টেলিভিশনে ভাষণে, চিকিৎসক, নার্স, এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের হাততালি, ঘন্টা বাজিয়ে অভিনন্দন জানানোর আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। নিজেদের বাড়ির ব্যালকনি, জানালার ধারে দাঁড়িয়ে হাততালি দেওয়ার আহ্বান জানান তিনি। এদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঘন্টার আওয়াজ পাওয়া গিয়েছে।

প্রধানমন্ত্রী ট্যুইট করেন, “এটা ধন্যবাদের আওয়াজ এবং করোনা ভাইরাসের বিরুদ্ধে দীর্ঘযুদ্ধের বিরুদ্ধে জয়। আমাদের এই ইচ্ছেশক্তি রাখতে হবে এবং দীর্ঘ লড়াইয়ের প্রস্তুতি নিতে হবে”। তিনি লেখেন, “করোনা ভাইরাসের বিরুদ্ধে যাঁরা লড়াইয়ে অংশ নিয়েছেন, তাঁদের ধন্যবাদ জানিয়েছে দেশ”। ১০ মিনিট সময়ে বহু মানুষ ভজন গেয়ে, এবং দেশাত্মবোধক স্লোগান দেন।

রবিবার সকাল ৭টা থেকে দেশজুড়ে জনতা কার্ফু জারি করা হয়। ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে দীর্ঘমেয়াদি লকডাউন দেওয়ার প্রাথমিক প্রস্তুতি বলে ধরা হচ্ছে রবিবারের একদিনের লকডাউন কর্মসূচী।

এখনও পর্যন্ত দেশে ৩৪০টি করোনা ভাইরাস আক্রান্তের খবর মিলেছে, গত বছরের ডিসেম্বরে চিনের উহান শহরে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে।

এখনও পর্যন্ত দেশে সাতজনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে, অষ্টম ব্যক্তির ক্ষেত্রে গুজারাতের স্বাস্থ্য আধিকারিকদের জানানোর অপেক্ষা।

.