দেশে এপর্যন্ত করোনার কবলে ২২ লক্ষেরও বেশি মানুষ, তবে সুস্থতার হার ৬৯%

Coronavirus: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যানে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২,০০০ এরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন

দেশে এপর্যন্ত করোনার কবলে ২২ লক্ষেরও বেশি মানুষ, তবে সুস্থতার হার ৬৯%
নয়া দিল্লি:

ভারতে অব্যাহত করোনা ভাইরাসের (Coronavirus) দাপট। এপর্যন্ত ওই মারণ রোগের (Coronavirus cases in India) কবলে পড়েছেন দেশের ২২ লক্ষেরও বেশি মানুষ। ইতিমধ্যেই মোট ৪৪,৩৮৬ জনের প্রাণ কেড়েছে করোনা। তবে আশার কথা এটাই যে, এদেশে কোভিড-১৯ (Covid-19) থেকে সুস্থতার হার এখন বেড়ে দাঁড়িয়েছে ৬৯% শতাংশে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সোমবার সকালে যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২,০০০ এরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সোমবার জানিয়েছে, দেশে এখনও পর্যন্ত ১৫.৩ লক্ষের বেশি কোভিড রোগী সুস্থ জীবনে ফিরে গেছেন। সোমবার সকালে করোনা থেকে পুনরুদ্ধারের হার ৬৯.৩৩ শতাংশ।

এই নিয়ে টানা চতুর্থ দিন ভারত ৬০,০০০ এরও বেশি মানুষের শরীরে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়ালো। ৬ অগাস্ট বৃহস্পতিবার ভারতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা মামলায় ২০ লক্ষের সীমারেখা পেরিয়ে যায়। তারপর এই কয়েকদিনেই আরও ২ লক্ষেরও বেশি মানুষ এই রোগে সংক্রমিত হয়েছে। দেশে ১০ লক্ষ করোনা আক্রান্ত থেকে ২০ লক্ষে পৌঁছতে মাত্র ৩ সপ্তাহ সময় নেয় কোভিড-১৯।